ইন্ডিগো কাণ্ডে পাল্টা ভাটিয়ার 

ভাটিয়ার বিরুদ্ধে সংস্থা পরিচালনার বিধি ভাঙার অভিযোগ তুলে সেবির হস্তক্ষেপ দাবি করেছেন গঙ্গোয়াল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৯ ০৪:২৩
Share:

ভাটিয়ার দাবি, ইন্ডিগোয় শুরু থেকেই প্রোমোটার গোষ্ঠীগুলির মধ্যে হওয়া সমস্ত বন্দোবস্ত যথেষ্ট স্বচ্ছ। 

ইন্ডিগোয় পরিচালনার নিয়ম মানা হচ্ছে না বলে অভিযোগ তুলেছিলেন সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা রাকেশ গঙ্গোয়াল। কাঠগড়ায় দাঁড় করান সহ-প্রতিষ্ঠাতা ও বন্ধু রাহুল ভাটিয়াকে। রবিবার ভাটিয়ার পাল্টা তোপ, গঙ্গোয়াল সব সময় তাঁর আর্থিক ঝুঁকি কম রাখতে চান এবং চালাকি করে সংস্থা পরিচালনা নিয়ে বিতর্ক তৈরির চেষ্টা করেন। ভাটিয়ার দাবি, ইন্ডিগোয় শুরু থেকেই প্রোমোটার গোষ্ঠীগুলির মধ্যে হওয়া সমস্ত বন্দোবস্ত যথেষ্ট স্বচ্ছ।

Advertisement

ভাটিয়ার বিরুদ্ধে সংস্থা পরিচালনার বিধি ভাঙার অভিযোগ তুলে সেবির হস্তক্ষেপ দাবি করেছেন গঙ্গোয়াল। তার পরেই বিষয়টি খতিয়ে দেখতে মাঠে নেমেছে সেবি ও কর্পোরেট বিষয়ক মন্ত্রক। যদিও গঙ্গোয়ালের অভিযোগ খারিজ করে এক সপ্তাহে তিনটি বিবৃতি জারি করেছে ইন্ডিগোর মূল সংস্থা ইন্টারগ্লোব। তবে অভিযোগের তদন্তে জড়িত এক আধিকারিকের দাবি, ২০১৫ সালে শেয়ার বাজারে নথিভুক্ত ইন্টারগ্লোবে একাধিক ক্ষেত্রে সেবির বিধি লঙ্ঘনের ইঙ্গিত মিলেছে। যার মধ্যে রয়েছে সংস্থার গোপন তথ্য ফাঁস করে শেয়ার লেনদেনে মুনাফা লোটা, পরিচালনা ও ন্যায্য লেনদেনের বিধি ভাঙা ইত্যাদি। ওই আধিকারিক জানান, নিয়ম সত্যিই ভাঙা হলে সরকার বাধ্য হবে ইন্ডিগোর বর্তমান পরিচালন ব্যবস্থা এবং ইন্টারগ্লোবের সব চুক্তি বাতিল করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন