এয়ারবাস তৈরির যন্ত্রাংশ জোগাবে মহীন্দ্রা এরোস্পেস

এয়ারবাস তৈরির যন্ত্রাংশ জোগাতে কয়েক কোটি টাকার বরাত পেল মহীন্দ্রা গোষ্ঠীর শাখা মহীন্দ্রা এরোস্পেস। এই সব যন্ত্রাংশ উৎপাদন করে তা একাধিক বছর ধরে সরবরাহ করতে পারবে তারা। বরাতের সঠিক অঙ্ক সম্পর্কে মুখ না-খুললেও মহীন্দ্রা গোষ্ঠীর সিএমডি আনন্দ মহীন্দ্রা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মেক ইন ইন্ডিয়া’ কর্মসূচি রূপায়ণে এই বরাত দেশকে অনেকটা এগিয়ে দেবে বলে তাঁর আশা।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ১৬ জুন ২০১৫ ০২:৫২
Share:

এয়ারবাস তৈরির যন্ত্রাংশ জোগাতে কয়েক কোটি টাকার বরাত পেল মহীন্দ্রা গোষ্ঠীর শাখা মহীন্দ্রা এরোস্পেস। এই সব যন্ত্রাংশ উৎপাদন করে তা একাধিক বছর ধরে সরবরাহ করতে পারবে তারা।

Advertisement

বরাতের সঠিক অঙ্ক সম্পর্কে মুখ না-খুললেও মহীন্দ্রা গোষ্ঠীর সিএমডি আনন্দ মহীন্দ্রা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মেক ইন ইন্ডিয়া’ কর্মসূচি রূপায়ণে এই বরাত দেশকে অনেকটা এগিয়ে দেবে বলে তাঁর আশা। বেঙ্গালুরুর কাছে নরসাপুরায় মহীন্দ্রা এরোস্পেসের নতুন কারখানায় তৈরি হবে এই সব যন্ত্রাংশ। তার পর তা জোগানো হবে জার্মানির প্রিমিয়াম এরোটেক-কে, যারা এয়ারবাসের হয়ে যন্ত্রাংশ জুড়ে বিমান তৈরি শুরু করবে এ বছরই। বছরে ১০ লক্ষেরও বেশি যন্ত্রাংশ জোগানোর কথা।

সোমবার শুরু হওয়া প্যারিস এয়ার শো-তেই এই বরাতের কথা জানানো হয়। প্রদর্শনী উপলক্ষে বেশ কিছু বড়সড় ব্যবসায়িক লেনদেন হয়, যার মধ্যে জায়গা করে নিল মহীন্দ্রা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন