বেতন বাড়ছে মারুতি-সুজুকিতে

মানেসর ও গুড়গাঁও কারখানার কর্মীদের বেতন বৃদ্ধি নিয়ে সমঝোতায় পৌঁছল মারুতি-সুজুকি ইন্ডিয়া। তিন বছরের জন্য হওয়া এই চুক্তিতে কর্মীরা গড়ে প্রতি মাসে প্রায় ১৬,৮০০ টাকা বেশি বেতন পাবেন। যা কার্যকর হবে এ বছরের এপ্রিল থেকেই। প্রথম বছর মিলবে বর্ধিত বেতনের ৫০%।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৫ ০১:৩৪
Share:

মানেসর ও গুড়গাঁও কারখানার কর্মীদের বেতন বৃদ্ধি নিয়ে সমঝোতায় পৌঁছল মারুতি-সুজুকি ইন্ডিয়া। তিন বছরের জন্য হওয়া এই চুক্তিতে কর্মীরা গড়ে প্রতি মাসে প্রায় ১৬,৮০০ টাকা বেশি বেতন পাবেন। যা কার্যকর হবে এ বছরের এপ্রিল থেকেই। প্রথম বছর মিলবে বর্ধিত বেতনের ৫০%। বাকি দু’বছর ২৫% করে। ২০১২-এ এই মানেসর কারখানাই উত্তাল হয় কর্মী বিক্ষোভে। খুন হন মানব -সম্পদ বিভাগের এক কর্তা। বিক্ষোভের আঁচ ছড়ায় গুড়গাঁওতেও। কর্মী সংগঠনের তরফে খবর, এ বার সেখানেই কর্তৃপক্ষের সঙ্গে শান্তিপূর্ণ আলোচনায় বেতন বৃদ্ধির রফাসূত্র বেরিয়েছে।

Advertisement

সংগঠনের দাবি, যে সব কর্মীর নিজস্ব যান রয়েছে, তাঁদের শর্তসাপেক্ষে মাসে ২,০০০ টাকা যাতায়াত ভাতা দেওয়া হবে। সেই সঙ্গে কর্মীদের প্রত্যেককে এককালীন ভাতা হিসেবে ৩,০০০ টাকা দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন সংস্থার এমডি এবং সিইও কেনিচি আয়ুকায়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন