Adani Group

তথ্য দিতে চান আদানির ঠিকাদার

আগরওয়ালের বক্তব্য, ছত্তীসগঢ়ের সরগুজা রেল করিডর প্রকল্পটি গড়ার জন্য এসআরসিপিএল নামে একটি শাখা সংস্থা তৈরি করেছিল আদানি গোষ্ঠী। সেই প্রকল্পেই কাজ করেছিল ইবিপিএল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ০৭:০৮
Share:

গৌতম আদানি। —ফাইল চিত্র।

আরও অভিযোগ আদানি গোষ্ঠীর বিরুদ্ধে। এ বার তাদের সঙ্গে কাজ করা এক ঠিকাদার সংস্থার ডিরেক্টর সুপ্রিম কোর্টের কাছে দাবি করেছেন, আদানিদের এক সংস্থা থেকে অন্য সংস্থায় টাকা সরানোর ব্যাপারে তাঁর কাছে গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। লগ্নিকারীদের বৃহত্তর স্বার্থে তা আদালতকে জানাতে চান তিনি। এই বক্তব্য সামনে আসার পরে আদানি কাণ্ডে ফের যৌথ সংসদীয় কমিটির (জেপিসি) তদন্তের দাবিতে সরব হয়েছে কংগ্রেস। দলের সাধারণ সম্পাদক জয়রাম রমেশের বক্তব্য, সংসদের বিশেষ অধিবেশনেই এ ব্যাপারে ঘোষণা করা উচিত কেন্দ্রের।

Advertisement

সংবাদমাধ্যমের খবর, ইবিপিএল ভেঞ্চার্স নামে একটি সংস্থা অতীতে গৌতম আদানির গোষ্ঠীর সঙ্গে কাজ করেছে। তাদের ডিরেক্টর অজয় কুমার আগরওয়াল আদানিদের বিরুদ্ধে জনস্বার্থ মামলার পক্ষ হতে চেয়ে শীর্ষ আদালতের কাছে আবেদন জানিয়েছেন। আগরওয়ালের বক্তব্য, ছত্তীসগঢ়ের সরগুজা রেল করিডর প্রকল্পটি গড়ার জন্য এসআরসিপিএল নামে একটি শাখা সংস্থা তৈরি করেছিল আদানি গোষ্ঠী। সেই প্রকল্পেই কাজ করেছিল ইবিপিএল। ২০২২ সালে এসআরসিপিএলকে অধিগ্রহণ করে নথিভুক্ত সংস্থা আদানি পোর্টস। ওই প্রকল্পে কাজ করার সময়েই তিনি ঠিকাদারকে টাকা মেটানোর
জন্য একটি শাখা সংস্থা থেকে অন্য শাখা সংস্থায় টাকা সরাতে দেখেছেন আদানি গোষ্ঠীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন