কেন্দ্রের ভাবনায় সংস্থা বিক্রিও

বুধবার জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালের কাছে সংস্থা বিক্রির প্রস্তাব পেশ করতে পারে সরকার নিযুক্ত পর্ষদ। অথবা আর্থিক সমস্যায় পড়া গোষ্ঠীর কিছু শাখা বা প্রকল্প বিক্রির সুপারিশ করা হতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি ও নিউ ইয়র্ক শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৮ ০২:০৩
Share:

আইএল অ্যান্ড এফএস গোষ্ঠী পুরোপুরি বিক্রির কথা ভাবছে কেন্দ্র

টাকা না থাকায় গত দু’দিনে ঋণদাতাদের প্রায় ৭.১১ কোটি টাকা সুদ দিতে পারেনি আইএল অ্যান্ড এফএস ট্রান্সপোর্টেশন নেটওয়ার্কস। আইএল অ্যান্ড এফএস ইঞ্জিনিয়ারিং সার্ভিসেসের ডিরেক্টর হিসেবে পর্ষদ থেকে পদত্যাগ করেছেন চেয়ারম্যান কে রামচাঁদ। এই অবস্থায় পরিকাঠামোয় ঋণদাতা আইএল অ্যান্ড এফএস গোষ্ঠী পুরোপুরি বিক্রির কথা ভাবছে কেন্দ্র।

Advertisement

সূত্রের খবর, বুধবার জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালের কাছে সংস্থা বিক্রির প্রস্তাব পেশ করতে পারে সরকার নিযুক্ত পর্ষদ। অথবা আর্থিক সমস্যায় পড়া গোষ্ঠীর কিছু শাখা বা প্রকল্প বিক্রির সুপারিশ করা হতে পারে। যার মধ্যে রয়েছে প্রায় ১২,০০০ কিলোমিটার রাস্তা তৈরির প্রকল্পও।

এ দিকে, আইএল অ্যান্ড এফএসের সমস্যা মেটাতে তাঁরা সব রকম চেষ্টা করবেন বলে জানিয়েছেন স্টেট ব্যাঙ্কের কর্ণধার রজনীশ কুমার। আজ নিউ ইয়র্কে তিনি বলেন, রিজার্ভ ব্যাঙ্ক ও স্টেট ব্যাঙ্ক এ জন্য দ্রুত ব্যবস্থা নিচ্ছে। আগামী দু’সপ্তাহের মধ্যেই স্থিতিশীলতা ফিরবে বলে তাঁর আশা।

Advertisement

আজ নয়াদিল্লিতে রিজার্ভ ব্যাঙ্ক-সহ বিভিন্ন নিয়ন্ত্রকের কর্তাদের সঙ্গে অর্থমন্ত্রী অরুণ জেটলির নেতৃত্বাধীন আর্থিক স্থিতিশীলতা ও উন্নয়ন পর্ষদের বৈঠকেও আইএল অ্যান্ড এফএস নিয়ে আলোচনা হয়। সূত্রের খবর, সেখানে শীর্ষ ব্যাঙ্ক গভর্নর উর্জিত পটেল জানিয়েছেন, যতটা ভাবা হয়েছিল, ব্যাঙ্ক নয় এমন আর্থিক প্রতিষ্ঠানগুলির সমস্যা ততটা গভীর নয়। তাঁরা বাজারে নগদের জোগান বজায় রাখার সব রকম চেষ্টা করবেন বলেও জানিয়েছেন পটেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন