পূর্বাঞ্চলে স্টার্ট-আপে লগ্নি টানতে প্রয়াস

পূর্বাঞ্চলে ‘স্টার্ট-আপ’ সংস্থায় লগ্নি পেতে কোমর বেঁধে নামছে তথ্যপ্রযুক্তি শিল্পের সংগঠন ন্যাসকম। তাদের পূর্বাঞ্চলীয় শাখা ৩০টি স্টার্ট-আপকে বাছাই করে দু’মাস প্রশিক্ষণ দিতে চায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ০২:৫৮
Share:

পূর্বাঞ্চলে ‘স্টার্ট-আপ’ সংস্থায় লগ্নি পেতে কোমর বেঁধে নামছে তথ্যপ্রযুক্তি শিল্পের সংগঠন ন্যাসকম। তাদের পূর্বাঞ্চলীয় শাখা ৩০টি স্টার্ট-আপকে বাছাই করে দু’মাস প্রশিক্ষণ দিতে চায়। তবে সেই সব সংস্থার শুধু পরিকল্পনা থাকলে হবে না। ব্যবসা চালু থাকতে হবে।

Advertisement

মঙ্গলবার ন্যাসকমের পূর্বাঞ্চলীয় চেয়ারম্যান কমল অগ্রবাল, অন্যতম কর্তা অলকেশ অগ্রবাল ও আঞ্চলিক অধিকর্তা নিরুপম চৌধুরী জানান, ‘থ্রাইভ-৩০’ শীর্ষক ওই পরিকল্পনায় ৩০টি চালু স্টার্ট-আপ সংস্থাকে লগ্নিকারীদের কাছে তুলে ধরতে চান তাঁরা। তাঁদের বক্তব্য, বাস্তবে দেখা যায় অনেক স্টার্ট-আপ ব্যবসায়িক ভাবে সফল হতে পারে না। তাই বাস্তবে ব্যবসা করছে, এমন সংস্থাকেই আরও উন্নত করার লক্ষ্যে থ্রাইভ-৩০ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যেখানে তাদের খামতি দূর করে লগ্নিকারীদের আস্থা অর্জনে দক্ষ করে তুলবে ন্যাসকম। ৬ জুলাই শহরে ‘ন্যাসকম প্রোডাক্ট কনক্লেভ’-এ জাতীয় ও আন্তর্জাতিক লগ্নিকারী ও পুঁজি সংস্থাগুলির মঞ্চে ৩০টি স্টার্ট-আপ সংস্থাকে তুলে ধরা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন