BUsiness News

বুকিং করলে এ বার ঘরে বসেই পাওয়া যাবে পেট্রোল-ডিজেল!

খাবারদাবার, জামা কাপড়, ফ্রিজ, টিভির মতো এ বার পেট্রোল, ডিজেলের হোম ডেলিভারির ব্যবস্থাও চালু করা হবে। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৭ ১৩:১৪
Share:

প্রতীকী ছবি।

খাবারদাবার, জামা কাপড়, ফ্রিজ, টিভির মতো এ বার পেট্রোল, ডিজেলের হোম ডেলিভারির ব্যবস্থাও চালু করা হবে। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। ফলে খুব প্রয়োজন না হলে পেট্রোল পাম্পে গিয়ে লাইনেও দাঁড়াতে হবে না আর। অথবা, বাড়ি থেকে ৩-৪ কিলোমিটার দূরে গিয়ে গাড়িতে তেল ভরতে হবে না! মন্ত্রী জানান, গ্রাহকদের সুবিধা দিতেই ‘মিনি পেট্রোল পাম্প’-এর এই পরিকল্পনা করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: আবাসনে নয়া বাজি কম ভাড়ার বাড়ি

কেমন হবে এই ব্যবস্থা?

Advertisement

মন্ত্রী জানিয়েছেন, অনলাইনে বুকিং করলেই পেট্রোল বা ডিজেল নিয়ে গ্রাহকের বাড়ি পৌঁছে যাবে ‘পেট্রোলওয়ালা’ ও ‘ডিজেলওয়ালা’রা। এর জন্য একটি ই-কমার্স পোর্টাল থাকবে। সেই পোর্টালে গিয়ে গ্রাহকরা তাঁদের পরিমাণ মতো তেল বুক করতে পারেন। পাশাপাশি, কোন সময়ের মধ্যে পেট্রোল বা ডিজেল দরকার সেই সময়টা জানিয়ে দিতে হবে। গ্রাহকের জানিয়ে দেওয়া সময় মতোই বাড়িতে জ্বালানি তেল নিয়ে হাজির হবেন ‘পেট্রোলওয়ালা’ ও ‘ডিজেলওয়ালা’রা। এর জন্য গ্রাহককে টাকা পেমেন্ট করতে হবে অনলাইনে।

মিনি পেট্রোল পাম্প পরিষেবা চালু হলে গ্রাহকরাও যেমন উপকৃত হবেন, তেমনি কর্মসংস্থানেরও একটা পথ খুলবে বলে দাবি পেট্রোলিয়াম মন্ত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন