আইটিডিসি-র আট রুগ্‌ণ হোটেল বেসরকারিকরণে উদ্যোগী কেন্দ্র

শীঘ্রই ভারতীয় পর্যটন উন্নয়ন নিগমের (আইটিডিসি) পরিচালনাধীন ১৬টি হোটেলের মধ্যে লোকসানে চলা ৮টিকে বেসরকারি হাতে তুলে দেবে কেন্দ্র। পর্যটন মন্ত্রী মহেশ শর্মা এ কথা জানিয়ে বলেন, ‘‘রুগ্‌ণ হোটেলগুলির বোঝা ঘাড়ে নিয়ে এগোনো বুদ্ধিমানের কাজ নয়। তাই সব থেকে আগে ওই ৮টি হোটেল বিলগ্নিকরণের প্রস্তাব দিয়েছি আমরা।’’ দু’মাসের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে এই প্রক্রিয়া শুরু হবে বলে জানান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মে ২০১৫ ০২:৫১
Share:

শীঘ্রই ভারতীয় পর্যটন উন্নয়ন নিগমের (আইটিডিসি) পরিচালনাধীন ১৬টি হোটেলের মধ্যে লোকসানে চলা ৮টিকে বেসরকারি হাতে তুলে দেবে কেন্দ্র। পর্যটন মন্ত্রী মহেশ শর্মা এ কথা জানিয়ে বলেন, ‘‘রুগ্‌ণ হোটেলগুলির বোঝা ঘাড়ে নিয়ে এগোনো বুদ্ধিমানের কাজ নয়। তাই সব থেকে আগে ওই ৮টি হোটেল বিলগ্নিকরণের প্রস্তাব দিয়েছি আমরা।’’ দু’মাসের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে এই প্রক্রিয়া শুরু হবে বলে জানান তিনি। তবে লোকসানে চললেও, আইটিডিসি-র প্রধান সম্পত্তি, নয়াদিল্লির দ্য অশোক হোটেলটি বিক্রি হবে না বলে জানিয়েছেন শর্মা। বরং তাঁর আশ্বাস, সেটিকে চাঙ্গা করে চলতি বছরের মধ্যেই লাভজনক করে তোলার চেষ্টা করছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন