ত্রৈমাসিক আর্থিক ফলাফল

জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে রাষ্ট্রায়ত্ত সংস্থাটির সামগ্রিক নিট মুনাফা ৪.৪% কমে দাঁড়িয়েছে ৪,২৩৮.৫৫ কোটি টাকা। সামগ্রিক কার্যকরী মোট আয় অবশ্য কিছুটা বেড়ে হয়েছে ২১,৩৩৯.৫৫ কোটিতে। কয়লা উত্তোলন খরচ বৃদ্ধির কারণেই মুনাফা কমেছে বলে জানিয়েছে সংস্থা। তবে এই সময়ে তাদের মুনাফা একক নিট মুনাফা প্রায় ১৫ গুণ বৃদ্ধি পেয়ে হয়েছে ৯,৬২৯ কোটিতে।

Advertisement
শেষ আপডেট: ২৯ মে ২০১৫ ০২:০৭
Share:

কোল ইন্ডিয়া

Advertisement

জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে রাষ্ট্রায়ত্ত সংস্থাটির সামগ্রিক নিট মুনাফা ৪.৪% কমে দাঁড়িয়েছে ৪,২৩৮.৫৫ কোটি টাকা। সামগ্রিক কার্যকরী মোট আয় অবশ্য কিছুটা বেড়ে হয়েছে ২১,৩৩৯.৫৫ কোটিতে। কয়লা উত্তোলন খরচ বৃদ্ধির কারণেই মুনাফা কমেছে বলে জানিয়েছে সংস্থা। তবে এই সময়ে তাদের মুনাফা একক নিট মুনাফা প্রায় ১৫ গুণ বৃদ্ধি পেয়ে হয়েছে ৯,৬২৯ কোটিতে। তবে ২০১৪-’১৫ অর্থবর্ষে কয়লা সংস্থাটির সামগ্রিক নিট মুনাফা কমেছে ৯.১%। হয়েছে ১৩,৭২৬.৭০ কোটি টাকা।

Advertisement

টাটা গ্লোবাল বেভারেজেস

৩১ মার্চ শেষ হওয়া ত্রৈমাসিকে টাটা গোষ্ঠীর সংস্থাটির সামগ্রিক নিট মুনাফা ৯৪.৩৭% কমে দাঁড়িয়েছে ৩.৯০ কোটি টাকায়। মূলত চিন ও পূর্ব ইউরোপে ব্যবসা মার খাওয়ার কারণেই মুনাফা কমেছে বলে জানিয়েছে সংস্থা। তবে ভাল ব্যবসা হয়েছে ভারত এবং মার্কিন বাজারে। এই সময়ে সংস্থার সামগ্রিক নিট বিক্রি অবশ্য ০.৪৭% বেড়ে হয়েছে ১,৮৭৪.৫৮ কোটি টাকা। ২০১৪-’১৫ অর্থবর্ষেও সংস্থার সামগ্রিক নিট মুনাফা কমেছে ৪৮ শতাংশের বেশি।

হিন্দুস্তান কপার

গত অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকে রাষ্ট্রায়ত্ত সংস্থাটির নিট মুনাফা কমেছে ৮০%। হয়েছে ২৭ কোটি টাকা। মোট আয়ও ৪৯% কমে দাঁড়িয়েছে ২৫৭ কোটিতে। ২০১৪-’১৫ অর্থবর্ষে তাদের নিট মুনাফা ৭৬% কমে হয়েছে ৬৮ কোটি। মোট আয়ও কমেছে ৩২%।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন