ছ’মাসে জিও-র ক্ষতি ২২.৫ কোটি

ছ’মাসের হিসেবে ২০১৫-’১৬-র চেয়ে গত ২০১৬-’১৭ অর্থবর্ষের অক্টোবর থেকে মার্চে নিট লোকসান বেড়েছে রিলায়্যান্স জিও-র। সোমবার জিও জানিয়েছে, এই সময়ে নিট লোকসান হয়েছে ২২.৫ কোটি টাকা, যখন সংস্থার কার্যত কোনও আয় ছিল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৭ ০৩:০৬
Share:

ছ’মাসের হিসেবে ২০১৫-’১৬-র চেয়ে গত ২০১৬-’১৭ অর্থবর্ষের অক্টোবর থেকে মার্চে নিট লোকসান বেড়েছে রিলায়্যান্স জিও-র।

Advertisement

সোমবার জিও জানিয়েছে, এই সময়ে নিট লোকসান হয়েছে ২২.৫ কোটি টাকা, যখন সংস্থার কার্যত কোনও আয় ছিল না। উপরন্তু পর পর আকর্ষণীয় মাসুল হার ঘোষণা করতে হয়েছে। এক বছর আগের হিসেবে ওই ক্ষতি ছিল ৭.৪৬ কোটি। ২০১৬-’১৭ সালে জিও-র নিট ক্ষতি আগের বছরের (১৫.৭১ কোটি টাকা) চেয়ে বেড়ে হয়েছে ৩১.৩৭ কোটি টাকা।

জিও-র দাবি, ৩১ মার্চ পর্যন্ত তাদের গ্রাহক সংখ্যা ১০.৮৯ কোটি। আর, তা ৫ কোটি ও ১০ কোটির সীমা ছাড়িয়েছে যথাক্রমে ৮৩ ও ১৭০ দিনে। গড়ে দিনে নতুন গ্রাহক যোগ হয়েছেন ৬ লক্ষ। উল্লেখ্য, জিও রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের শাখা সংস্থা ও শেয়ার বাজারে নথিভুক্ত নয়। তাই নিয়ম অনুযায়ী, তার ত্রৈমাসিক ফল ঘোষণার বাধ্যবাধকতা নেই।

Advertisement

জিও-র মাসল যুদ্ধে পা মেলাতে হয়েছে বাকিদের। যার প্রভাব পড়েছে তাদের মুনাফাতেও। উপদেষ্টা সংস্থা ক্রিসিলের দাবি, চলতি অর্থবর্ষেও দেশের ১.৫ লক্ষ কোটি টাকার টেলি শিল্পে প্রতিযোগিতা চলবে। তার জের এ বারও বাকি সংস্থাগুলির ফলাফলে পড়ার সম্ভাবনা থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন