Jio

জিও আনল গ্রুপ কলিং অ্যাপ, এ বার কথা বলুন এক সঙ্গে ১০ জনের সঙ্গে

জিও গ্রুপ টক। এই অ্যাপের সাহায্যে এক সঙ্গে ১০ জনকে কল করা যাবে। যাকে বলে কনফারেন্স কল।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৪১
Share:

আড্ডা জমবে এবার ফোনে ফোনে। ছবি: গুগল প্লে স্টোর থেকে

আর পাঁচটা টেলিকম সংস্থার থেকে যে রিলায়েন্স আলাদা বার বার সে প্রমাণ রেখেছে মুকেশ অম্বানীর এই সংস্থা। এ বার তারা নিয়ে আসছে কনফারেন্স কলিং অ্যাপ। নাম জিও গ্রুপ টক। এই অ্যাপের সাহায্যে এক সঙ্গে ১০ জনকে কল করা যাবে। যাকে বলে কনফারেন্স কল। জিও গ্রুপ টক অ্যাপ আপাতত বিটা ভার্সনের জন্য লঞ্চ করা হয়েছে। যদিও এখনও জিওর তরফে এখনও এই নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

Advertisement

জিও গ্রুপ টক অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে থেকে ডাউনলোড করা যাবে। তবে তার জন্য আগে জিও গ্রাহকদের তাদের ফোন নম্বর দিয়ে contactjiojgt@gmail.com মেল আইডিতে মেল করে গ্রুপ টক অ্যাপের জন্য রেজিস্ট্রেশন করতে হবে। জিও গ্রুপ টক অ্যাপে একটি গ্রুপে যুক্ত করা যাবে সর্বোচ্চ ১০ জনকে। এ ছাড়াও আরও অন্য গ্রপে যুক্ত থাকতে পারবেন ব্যবহারকারীরা; কলও করতে পারবেন ইচ্ছামতো। এই মাস কলিং গ্রুপ গুলিতে থাকবেন একজন করে গ্রুপ অ্যাডমিন। তিনি চাইলে গ্রুপে কাউকে যোগ করতে বা বাদ দিতে পারবেন। এ ছাড়াও এই অ্যাপে আছে ‘লেকচার মোড’, যার সাহায্যে নির্দিষ্ট একজনের কথা অনেকে শুনতে পাবেন। কোনও সভায় যেমনটি হয়ে থাকে।

এক সঙ্গে ১০ জনকে কলিংয়ের সুবিধা ছাড়াও এই অ্যাপে এইচডি কনফারেন্স কলিংয়ের সুবিধাও রয়েছে। রিয়েল টাইম কনফারেন্স সেটআপে গ্রুপ কলে আরও অংশগ্রহণকারীদের যোগ করা বা বাদ দেওয়া ছাড়াও লেকচার মোডে পরিবর্তন করার মতোও নানা রকম ফিচার রয়েছে। এ ছাড়াও তাড়াতাড়িই চালু হতে পারে গ্রুপ ভিডিয়ো কলিং।

Advertisement

আরও পড়ুন: ট্রাম্পের নরম সুরেই চাঙ্গা শেয়ার বাজার

আরও পড়ুন: গ্রাহক বাড়ল জিয়ো-বিএসএনএলের, কমল ভোডাফোন-এয়ারটেলের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন