Business

‘টাটা সন্সের সাফল্যের জন্যই মিস্ত্রিকে সরানোর প্রয়োজন ছিল’

সিদ্ধান্তটা খুব কঠিন ছিল। কিন্তু সেটা খুব ঠান্ডা মাথায় ভেবেচিন্তেই নেওয়া হয়েছিল। টাটা সন্সের সদ্য বরখাস্ত হওয়া চেয়ারম্যান সাইরাস মিস্ত্রি প্রসঙ্গে এটাই মন্তব্য গোষ্ঠার প্রাণপুরুষ রতন টাটার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৬ ২২:১১
Share:

সিদ্ধান্তটা খুব কঠিন ছিল। কিন্তু সেটা খুব ঠান্ডা মাথায় ভেবেচিন্তেই নেওয়া হয়েছিল। টাটা সন্সের সদ্য বরখাস্ত হওয়া চেয়ারম্যান সাইরাস মিস্ত্রি প্রসঙ্গে এটাই মন্তব্য গোষ্ঠার প্রাণপুরুষ রতন টাটার। সংস্থার কর্মচারীদের লেখা একটি চিঠিতে এ কথা লিখেছেন রতন টাটা। সাইরাসের অপসারণ প্রসঙ্গে টাটা ওই চিঠিতে এও লিখেছেন, ‘‘আগামী দিনে টাটা গ্রুপের সাফল্যের জন্য এটার খুবই প্রয়োজন ছিল। সাইরাসের অপসারণের পর সংস্থার কর্মচারীদের উদ্দেশে এই নিয়ে দ্বিতীয় চিঠি লিখলেন টাটা সন্সের প্রাণপুরুষ। চিঠিতে টাটা এও জানিয়েছেন যে, পাকাপাকি ভাবে নতুন চেয়ারম্যান নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি আগামী চার মাসের জন্য টাটা সন্সের চেয়ারম্যান হিসেবে কাজ চালিয়ে যাবেন।

Advertisement

সংস্থার কাজকর্মের সমালোচনা করে সাইরাসের প্রকাশ্য বিবৃতির কয়েক ঘণ্টার মধ্যেই টাটা সন্সের প্রাণপুরুষ রতন টাটা মঙ্গলবার জানিয়েছেন, ১০৩ বিলিয়ন ডলার সম্পদের সংস্থা আগামী দিনে ‘ওয়ার্ল্ড ক্লাস লিডার’ হবে।

আরও পড়ুন- ভারতের দাবি খতিয়ে দেখতে রাজি বিশ্বব্যাঙ্ক

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন