Royal Enfield

গ্রামেও খুলছে রয়্যাল এনফিল্ডের আউটলেট, আশাবাদী কর্তৃপক্ষ

ভারতের সবচেয়ে বড় প্রিমিয়াম বাইক প্রস্তুতকারী এই সংস্থাটির ‘আউটলেট’ এত দিন শুধুমাত্র শহরাঞ্চলেই সীমাবদ্ধ ছিল। স্বাভাবিক ভাবেই তার বাইরের ক্রেতাদের জন্য এই ‘ক্রুজার’ বাইক কার্যত ধরাছোঁয়ার বাইরে ছিল। এ নিয়ে অভিযোগও ছিল বিস্তর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ১৫:৪৮
Share:

রয়্যাল এনফিল্ড । ছবি-শাটারস্টক

বেশ কয়েক বছর ধরেই বাইক দুনিয়ায় রয়্যাল এনফিল্ডের জুড়ি মেলা ভার। স্টাইলিশ লুক, উন্নতমানের ফিচারে সহজেই এই বাইক জয় করে নিয়েছে বাইকপ্রেমীদের মন।

Advertisement

কিন্তু ভারতের সবচেয়ে বড় প্রিমিয়াম বাইক প্রস্তুতকারী এই সংস্থাটির ‘আউটলেট’ এত দিন শুধুমাত্র শহরাঞ্চলেই সীমাবদ্ধ ছিল। স্বাভাবিক ভাবেই তার বাইরের ক্রেতাদের জন্য এই ‘ক্রুজার’ বাইক কার্যত ধরাছোঁয়ার বাইরে ছিল। এ নিয়ে অভিযোগও ছিল বিস্তর।

সে সব অঞ্চলের ক্রেতাদের কথা মাথায় রেখেই এ বার রয়্যাল এনফিল্ড কর্তৃপক্ষ ভারতের বিভিন্ন এলাকায় প্রাথমিক ভাবে একশোরও বেশি ‘আউটলেট’ চালু করবে। সংস্থার তরফে জানানো হয়েছে, প্রতিটি আউটলেটের উদ্বোধন করবেন ভারতীয় সেনাবাহিনীর প্রাক্তন কর্মীরা। এ প্রসঙ্গে ওই কোম্পানির সিইও বিনোদ দসারি একটি অনলাইন নিউজ পোর্টাল কে বলেছেন, ‘‘দেশের সমস্ত বাইকপ্রেমীদের কাছে রয়্যাল এনফিল্ডকে পৌঁছে দিতেই আমাদের এই নয়া উদ্যোগ। অনেকেই অভিযোগ করতেন, শহরে এত আউটলেট থাকলেও মফস্সল বা গ্রামে কেন নেই? তাঁদের কথা মাথায় রেখেই এ বছরে গ্রামাঞ্চলে ২০০ থেকে ৩০০টি আউটলেট করার পরিকল্পনা নিয়েছি আমরা। ভারতীয় সেনা এবং রয়্যাল এনফিল্ডের সম্পর্ক যে হেতু বহু দিনের, তাই প্রতিটি আউটলেটের উদ্বোধন আমরা কোনও প্রাক্তন সেনা কর্মীকে দিয়ে করানোর সিদ্ধান্ত নিয়েছি।’’

Advertisement

আরও পড়ুন-প্রায় ১০ হাজার টাকা দাম কমল আথারের নতুন বৈদ্যুতিক স্কুটারের, নতুন দাম...

আরও পড়ুন- মন্দার মেঘ দেখেও চুপ কেন্দ্র

ওই সংস্থার তরফে জানানো হয়েছে, প্রতিটি আউটলেটের আয়তন ৫০০ থেকে ৬০০ স্কোয়ার ফিট হবে। খরচ হবে দোকান প্রতি প্রায় ৫ লক্ষ থেকে ৬ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন