Samsung

বড় ডিসপ্লে নিয়ে বাজারে আসছে স্যামসাংয়ের নতুন ট্যাব

নতুন এই ট্যাবলেটে ইউটিউব প্রিমিয়াম এবং স্পোর্টিফাই প্রিমিয়াম সাবস্ক্রিপশনের সঙ্গে পাওয়া যাবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৯ ১১:৩৮
Share:

স্টিরিওফোনিক অডিও অভিজ্ঞতা নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি এ ৮.০(২০১৯)। ছবি- সংগৃহীত।

১৬:১০ ডিসপ্লে এবং মেটালিক ডিজাইন নিয়ে আসছে স্যামসাংয়ের নতুন ট্যাব গ্যালাক্সি এ ৮.০(২০১৯)। ৮ মিলিমিটার চওড়া এই ট্যাবটি প্রতি দিন ব্যবহারের জন্য উপযুক্ত। তবে লঞ্চ করলেও নতুন ট্যাবের দাম এবং কবে থেকে তা বাজারে পাওয়া যাবে সেই বিষয়ে কিছু জানায়নি সংস্থা। সংস্থা জানিয়েছে, নতুন এই ট্যাবলেটে ইউটিউব প্রিমিয়াম এবং স্পোর্টিফাই প্রিমিয়াম সাবস্ক্রিপশনের সঙ্গে পাওয়া যাবে।

Advertisement

স্যামসাংয়ের বাকি ট্যাবগুলির মতো, এ ৮.০(২০১৯)-এ ওয়াইফাই এবং ওয়াইফাই+ এলটিই দুটো ভেরিয়েন্টে আসছে। থাকছে পরিবারের মধ্যে নোটস, ছবি, রিমাইন্ডার শেয়ার করার মতো অপশন। মেটালিক ডিজাইনের সঙ্গে কালো এবং সিলভার এই দু’টি রঙে বাজারে পা রাখবে এই ট্যাবলেট।

গ্যালাক্সি ট্যাব এ ৮.০(২০১৯)তে থাকছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার। সেগুলি কী কী দেখে নেওয়া যাক।

Advertisement

আরও পড়ুন: শাওমির সঙ্গে পাল্লা দিতে লেনোভোর নতুন চমক

এই ট্যাবটি অ্যানড্রয়েড ৯.০ পাই দ্বারা চালিত হবে। ১৬:১০ অ্যাস্পেক্ট রেশিও নিয়ে থাকছে ৮ ইঞ্চির ডব্লিউএক্সজিএ (১২৮০x৮০০ পিক্সেল) টিএফটি ডিসপ্লে। কোয়াড-কোর এসওসি সঙ্গে থাকছে ২ জিবি র‍্যাম। এ ছাড়াও ট্যাবলেটে ৩২ জিবির অনবোর্ড স্টোরেজ রয়েছে যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। গ্যালাক্সি ট্যাব এ ৮.০(২০১৯)-এ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সরের সঙ্গে সামনে ২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর রয়েছে। স্টিরিওফোনিক অডিও অভিজ্ঞতার জন্য রয়েছে ডুয়াল স্পিকার। ট্যাবলেটটিতে একটি অ্যাক্সিলেরোমিটার এবং লাইট সেন্সর রয়েছে। ৫,১০০ এমএএইচের ব্যাটারি থাকছে। ৪জি এলটিই সংযোগ সাপোর্ট করা এই ট্যাবটি ওয়াইফাই মডেলের জন্য বেশ উপযুক্ত।

আরও পড়ুন: পাঁচ ক্যামেরা নিয়ে চমকে দিতে আসছে নোকিয়া, দাম...

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন