SBI

দেশের তরুণ চ্যাম্পিয়নদের স্বীকৃতি জানাতে নতুন পদক্ষেপ এসবিআই-এর

দেশের বিভিন্ন ক্ষেত্র থেকে কৃতিদের সম্মান দেবে ভারতের সর্ববৃহৎ ব্যাঙ্কিং সংস্থা এসবিআই। মূলত দেশের তরুণ প্রজন্মের মধ্যে নিজেদের জনপ্রিয় করতেই এই নতুন পদক্ষেপ বলে জানানো হয়েছে এসবিআই-এর তরফে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৯ ২০:০০
Share:

দেশের তরুণ প্রজন্মের মধ্যে নিজেদের জনপ্রিয়তা বাড়াতেই এই পদক্ষেপ

দেশের বিভিন্ন ক্ষেত্র থেকে কৃতীদের সম্মান দেবে ভারতের সর্ববৃহৎ ব্যাঙ্কিং সংস্থা এসবিআই। মূলত দেশের তরুণ প্রজন্মের মধ্যে নিজেদের জনপ্রিয় করতেই এই নতুন পদক্ষেপ বলে জানানো হয়েছে এসবিআই-এর তরফে। এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘ইয়োনো ২০ আন্ডার টোয়েন্টি’।

Advertisement

তরুণ প্রজন্মের মধ্যে ব্যাঙ্কিংকে জনপ্রিয় করতে এর আগেই ইয়োনো মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ে এসেছিল এসবিআই। এ বার বিভিন্ন ১০টি ক্ষেত্র থেকে দেশের ২০ জন কৃতী ব্যক্তিত্বকে এই ‘ইয়োনো ২০ আন্ডার টোয়েন্টি’ সম্মানে ভূষিত করা হবে বলে জানানো হয় এসবিআই-এর তরফে। তবে যাঁদেরকে বেছে নেওয়া হবে, তাঁদের সকলেরই বয়স হবে কুড়ির নীচে। খেলাধুলা থেকে শুরু করে শিল্প, সংস্কৃতি, বিনোদন-সহ আরও নানান ক্ষেত্র থেকে কৃতীদের বেছে নেওয়া হবে।

প্রাথমিক ভাবে ২০০ জনের নাম এই পুরস্কারের জন্য নির্বাচন করা হয়েছিল। তাঁদের মধ্যে থেকে ৭০ জনকে নির্বাচন করা হয় চূড়ান্ত পর্যায়ে। এঁদের মধ্যে আছেন বলিউড অভিনেতা ফয়জল খান, জাইরা ওয়াসিম, অ্যাথলিট হিমা দাস, ক্রিকেটার পৃথ্বী শ প্রমুখ। ২০০ জনের তালিকা থেকে এঁদের বেছে নিয়েছেন ৮ জনের বিচারকের প্যানেল। এঁদের মধ্যে আছেন সোহা আলি খান, দিয়া মির্জা, মাইক্রোসফট ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর শশী শ্রীধরণ প্রমুখ।

Advertisement

আরও পড়ুন: দাম দেখে কপালে হাত! অনলাইনে ১৩০০ টাকায় বিক্রি হচ্ছে নারকেলের মালা

সংস্থার কর্পোরেট ক্লায়েন্ট গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর অরিজিৎ বসু জানান যে, দেশের তরুণ চ্যাম্পিয়নদের স্বীকৃতি দিয়ে বাকিদের অনুপ্রেরণা দেওয়াই এই পদক্ষেপের মুখ্য উদ্দেশ্য। দেশের তরুণ সম্প্রদায় আরও বেশি করে দেশের কাজে এগিয়ে আসবেন, এই আশা এসবিআই-এর।

আরও পড়ুন: ডাউনলোড স্পিডে সবার আগে জিয়ো, আপলোডে আইডিয়া, বাকিরা কোথায় জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন