টানা পাঁচ দিন চাঙ্গা বাজার

অব্যাহত রয়েছে শেয়ার বাজারের উত্থান। সোমবার সপ্তাহের লেনদেন শুরুর প্রথম দিনে অল্প হলেও বাড়ল সেনসেক্স। এ দিন সূচক বেড়েছে ৭২ পয়েন্ট। পাশাপাশি নিফ্টি উঠেছে ২১.৮৫ পয়েন্ট। এই নিয়ে টানা পাঁচ দিন বাড়ল শেয়ার বাজার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ মে ২০১৬ ০২:১৯
Share:

অব্যাহত রয়েছে শেয়ার বাজারের উত্থান। সোমবার সপ্তাহের লেনদেন শুরুর প্রথম দিনে অল্প হলেও বাড়ল সেনসেক্স। এ দিন সূচক বেড়েছে ৭২ পয়েন্ট। পাশাপাশি নিফ্‌টি উঠেছে ২১.৮৫ পয়েন্ট। এই নিয়ে টানা পাঁচ দিন বাড়ল শেয়ার বাজার। বাজার বন্ধের সময়ে সেনসেক্স ছিল ২৬,৭২৫.৬০ অঙ্কে, নিফ্‌টি ৮১৭৮.৫০। উল্লেখ্য গত সপ্তাহে সেনসেক্সের মোট উত্থান হয়েছিল ১৩৫২ পয়েন্ট।

Advertisement

তবে টানা তিন দিন ওঠার পরে এ দিন ১৩ পয়সা কমেছে টাকার দাম। বিদেশি মুদ্রার বাজার বন্ধের সময়ে প্রতি ডলারের দাম দাঁড়ায় ৬৭.১৬ টাকা।

বিশেষজ্ঞদের ধারণা, বাজারের স্বাভাবিক নিয়ম মেনে মুনাফা তোলার জন্য লগ্নিকারীদের শেয়ার বিক্রির জেরে মাঝে মধ্যে সূচকের পতন হলেও তার গতি উপরের দিকেই থাকবে।

Advertisement

তবে চতুর্থ ত্রৈমাসিকে বিদ্যুৎ উৎপাদনের যন্ত্র তৈরির সংস্থা ভেলের আর্থিক ফলাফল খারাপ হওয়ার দরুণ সংস্থার শেয়ারের দাম পড়ে গিয়েছে প্রায় ৫.৮০ শতাংশ। গত আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে ভেলের নিট মুনাফা আগের বছরের থেকে ৫৯.৫ শতাংশ কমে হয়েছে ৩৫৯.৫৮ কোটি টাকা।

টাটা মোটরসের ভাল ফল। গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে সংস্থার নিট মুনাফা তিন গুণ বেড়ে হয়েছে ৫১৭৭.০৬ কোটি টাকা। ব্রিটেনের শাখা জাগুয়ার-ল্যান্ড রোভারের ভাল ফলই সংস্থার মুনাফা বাড়ায় ইন্ধন জুগিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন