Share Market Today

বজায় থাকল উত্থান, ৩৬৪ পয়েন্ট বাড়ল সেনসেক্স, ১০৭ পয়েন্ট উত্থান নিফটির

লক্ষ্মীবারের পর শুক্রবারেও বজায় থাকল উত্থান। এ দিন শুরু থেকেই ঊর্ধ্বমুখী ছিল সেনসেক্স এবং নিফটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ১৬:১২
Share:

শেয়ার বাজারে পতন। প্রতিনিধিত্বমূলক ছবি।

লক্ষ্মীবারের পর শুক্রবারেও বজায় থাকল উত্থান। এ দিন শুরু থেকেই ঊর্ধ্বমুখী ছিল সেনসেক্স এবং নিফটি। দিনের শেষে বৃহস্পতিবারের থেকে ৩৬৪.০৬ পয়েন্ট বেড়ে ৬৫,৯৯৫.৬৩ পয়েন্টে শেষ করল সেনসেক্স। অন্য দিকে ১০৭.৭৫ পয়েন্ট উঠে ১৯,৬৫৩.৫০ পয়েন্টে থামল নিফটি।

Advertisement

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির তালিকায় শুক্রবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) অধিকাংশ সেক্টরই লাভের তালিকায় শেষ করেছে। সেনসেক্সে সবচেয়ে বেশি লাভ করেছে রিয়্যালটি, কনজ়িউমার ডুরেবলস, ফিন্যান্স। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে এই তালিকায় রয়েছে রিয়্যালটি মিডক্যাপ সিলেক্ট, স্মলক্যাপ ১০০। অন্য দিকে, বিএসইতে এবং এনএসইতে এ দিন ক্ষতির মুখে পড়েছে টেলিকম এবং রিয়্যালটি।

সংস্থাগুলির তালিকায় সপ্তাহের শেষ দিন সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে বজাজ ফিনসার্ভ, বজাজ ফিন্যান্স, টাইটান, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, আইটিসি। নিফটিতে এই তালিকায় রয়েছে বজাজ ফিনসার্ভ, বজাজ ফিন্যান্স, টাইটান, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, টিসিএস। সেনসেক্সে শীর্ষে থাকা বজাজ ফিনসার্ভের লাভের পরিমাণ ৫.৬১ শতাংশ। সেনসেক্সে সর্বাধিক ক্ষতির তালিকায় রয়েছে হিন্দুস্তান ইউনিলিভার, এশিয়ান পেন্টস, ভারতী এয়ারটেল, নেসলে ইন্ডিয়া, অ্যাক্সিস ব্যাঙ্ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন