Share Market

সপ্তাহের প্রথম দিনেই লক্ষ্মীলাভ, ৩৬৭ পয়েন্ট উঠল সেনসেক্স, ১০৭ পয়েন্ট বৃদ্ধি পেল নিফটি

দিনের শেষে শুক্রবারের তুলনায় ৩৬৭.৪৭ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৬,৫২৭.৬৭ পয়েন্টে থামল সেনসেক্স। পাশাপাশি, ১০৭.৭৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৯,৭৫৩.৮০ পয়েন্টে থামল নিফটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৭:২০
Share:

—প্রতীকী চিত্র।

সকাল থেকেই ঊর্ধ্বমুখী ছিল শেয়ার বাজারের সূচক। বলা ভাল, শুক্রবার যেখানে শেষ করেছিল সেখান থেকেই উত্থানের শুরু সোমবার। সেনসেক্সে এ দিন সর্বোচ্চ সূচক ছিল ৬৬,৫৯৮.৪২ পয়েন্ট, সর্বনিম্ন ৬৫,৯৯৮.৯০। দিনের শেষে শুক্রবারের তুলনায় ৩৬৭.৪৭ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৬,৫২৭.৬৭ পয়েন্টে থামল সেনসেক্স। পাশাপাশি, ১০৭.৭৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৯,৭৫৩.৮০ পয়েন্টে থামল নিফটি।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সপ্তাহের প্রথম দিন শেয়ার বাজারের উত্থানে ভূমিকা নিয়েছে পাওয়ার, মেটাল, আইটি সেক্টরের। সেক্টরগুলির মধ্যে বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) সর্বাধিক লাভ করেছে ইউটিলিটি, পাওয়ার, মেটাল, ইন্ডাস্ট্রিয়াল, স্মলক্যাপ সিলেক্ট। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) এই তালিকায় রয়েছে মেটাল, মাইক্রোক্যাপ ২৫০, মিডক্যাপ সিলেক্ট, আইটি। এ দিন বিএসই এবং এনএসইতে সামান্য ক্ষতি হয়েছে এফএমসিজির।

সংস্থাগুলির মধ্যে এ দিন শেয়ার বাজারে সবচেয়ে বেশি লাভ করেছে এনটিপিসি, নিফটি এবং সেনসেক্সে যাদের বাজারদর বেড়েছে ৩.৯৮ এবং ৪.০২ শতাংশ। সেনসেক্সে এনটিপিসির পরে রয়েছে পাওয়ার গ্রিড, টেক মহিন্দ্রা, টাটা স্টিল এবং টিসিএস। নিফটি ৫০-এ তিন শতাংশের বেশি লাভ করেছে ওএনজিসি এবং পাওয়ার গ্রিড। অন্য দিকে সেনসেক্সে সর্বোচ্চ ক্ষতির মুখে পড়েছে বজাজ ফিন্যান্স, কোটাক ব্যাঙ্ক, ইউনিলিভার, আইটিসি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন