Share Market Today

শেষ দিকে ঝোড়ো ব্যাটিংয়ে ক্ষতি কিছুটা সামাল দিলেও শেয়ার বাজারে পতন অব্যাহত

এ দিন শুরু থেকেই বড় ক্ষতির মুখে পড়ে সেনসেক্স এবং নিফটি। দুপরে এক সময় মঙ্গলবারের তুলনায় প্রায় ৭০০ পয়েন্ট নীচে ছিল সেনসেক্স।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৬:৩৩
Share:

শেয়ার বাজারে পতন অব্যাহত। প্রতিনিধিত্বমূলক ছবি।

শেয়ার বাজারে পতন বজায় থাকল বুধবারও। এ দিন শুরু থেকেই বড় ক্ষতির মুখে পড়ে সেনসেক্স এবং নিফটি। দুপরে এক সময় মঙ্গলবারের তুলনায় প্রায় ৭০০ পয়েন্ট নীচে ছিল সেনসেক্স। দিনের শেষে সোমবারের থেকে ২৮৬.০৬ পয়েন্ট পড়ে ৬৫,২২৬.০৪ পয়েন্টে শেষ করল সেনসেক্স। অন্য দিকে ৯২.৬৫ পয়েন্ট নেমে ১৯,৪৩৬.১০ পয়েন্টে থামল নিফটি।

Advertisement

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির তালিকায় বুধবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) প্রায় সব সেক্টরই লালের তালিকায় শেষ করেছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে মেটাল, রিয়্যালটি এবং ভারত ২২-এর। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) এই তালিকায় রয়েছে সরকারি ব্যাঙ্ক, রিয়্যালটি, মিডিয়া। অন্য দিকে, বিএসইতে এ দিন লাভ করেছে আইটি, টেক এবং এফএমসিজি। এনএসইতে লাভ করেছে আইটি এবং এফএমসিজি। বিএসইতে শীর্ষে থাকা মেটাল সেক্টরের ক্ষতির পরিমাণ ১.৯৮ শতাংশ।

সংস্থাগুলির তালিকায় সপ্তাহের তৃতীয় দিন সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে নেসলে ইন্ডিয়া, এইচডিএফসি ব্যাঙ্ক, ইউনিলিভার, ইনফোসিস, টিসিএস। নিফটিতে এই তালিকায় রয়েছে আদানি, নেসলে, ইউনিলিভার। সেনসেক্সে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক, ক্ষতির পরিমাণ ৪.৩৮ শতাংশ। সেনসেক্সে সর্বাধিক ক্ষতির তালিকায় অ্যাক্সিস ব্যাঙ্কের পরে রয়েছে স্টেট ব্যাঙ্ক, এনটিপিসি, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, আলট্রাটেক সিমেন্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন