তথ্য জানানো হয় না মাল্যকে: ইউবিএল

ইউবিএলের দাবি, বাজারে কোনও নথিভুক্ত প্রতিষ্ঠানের পর্ষদে বা উচ্চ পদে মাল্য থাকতে পারবেন না বলে সেবি নির্দেশ দেওয়ার পরেই তাঁকে সংস্থা ছাড়তে বলা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৭ ০৩:৪০
Share:

বিজয় মাল্য

গত ফেব্রুয়ারি থেকেই বিজয় মাল্যের সঙ্গে সংস্থা সম্পর্কে কোনও তথ্য আদান-প্রদান করা হয় না বলে জানাল ইউনাইটেড ব্রুয়ারিজ (ইউবিএল)। তখনই তাঁকে সংস্থার পরিচালন পর্ষদ ছাড়তে বলা হয়েছে বলেও দাবি সংস্থার। ইউবিএলে মাল্যকে কোনও পদ দেওয়া ঠেকাতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, সে ব্যাপারে সংস্থার উত্তর চেয়ে পাঠিয়েছিল বাজার নিয়ন্ত্রক সেবি। তার পরেই এই কথা জানিয়েছে তারা।

Advertisement

ইউবিএলের দাবি, বাজারে কোনও নথিভুক্ত প্রতিষ্ঠানের পর্ষদে বা উচ্চ পদে মাল্য থাকতে পারবেন না বলে সেবি নির্দেশ দেওয়ার পরেই তাঁকে সংস্থা ছাড়তে বলা হয়েছে। ৬ ফেব্রুয়ারি স্বাধীন ডিরেক্টরদের বৈঠকে মাল্যকে সংস্থা সম্পর্কে কোনও নোটিস বা পরিচালন পর্ষদের তথ্য না-পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তার দু’দিন পরে পরিচালন পর্ষদের বৈঠকে সেই সিদ্ধান্ত কার্যকর করা হয়। সেই মতো তাঁকে ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়াতে ও পর্ষদ ছাড়তে বলা হয়। যত দিন সেবি-র নির্দেশ বহাল থাকবে, তত দিন এ ভাবেই চলবে বলে জানিয়েছে সংস্থা।

গত মাসে পর্ষদে মাল্যের বদলে অন্য কোনও ব্যক্তির মনোনয়ন জমা দিতে বলে ইউবিএল। কিন্তু ৪ অগস্টেও বিএসই-র ওয়েবসাইটে মাল্যকেই সংস্থার নন-এগ্‌জিকিউটিভ ডিরেক্টর ও চেয়ারম্যান হিসেবে দেখানো হয়েছে। এ প্রসঙ্গেই সংস্থার কাছে উত্তর চায় সেবি। তাঁকে সরাতে এ পর্যন্ত সংস্থা কী কী পদক্ষেপ করেছে, তা জানতে চাওয়া হয় তখনই।

Advertisement

প্রসঙ্গত, কিংগ্‌ফিশার এয়ারলাইন্সের ঋণ খেলাপ-সহ বিভিন্ন মামলায় নাম থাকায় জানুয়ারিতে বিজয় মাল্য-সহ সাত জন প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে শেয়ার বাজারে লেনদেন, কেনা-বেচা করতে পারবেন না বলে নির্দেশ দিয়েছিল সেবি। জানিয়েছিল কোনও সংস্থার পদে তাঁরা থাকতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন