Jet Airways

জেটের পাইলটদের বিনা বেতনে ছুটি নিতে বলল সংস্থা

আর্থিক সংকটে ভুগতে থাকা জেটের পাইলটেরা হুমকি দিয়েছিলেন সোমবার থেকে বিমান চালাবেন না। কিন্তু, শনিবার ডিসেম্বরের ৮৭% বেতন ঢুকেছে কর্মীদের অ্যাকাউন্টে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৯ ১৭:০৪
Share:

জেটের বোয়িং ৭৩৭-এর বেশ কিছু পাইলটকে দীর্ঘ ছুটি নিতে অনুরোধ করল সংস্থা। তাদের অনুরোধ, চাইলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত পাইলটরা বিনা বেতনে ছুটি নিতে পারেন। বেশ কিছুদিন ধরেই আর্থিক সংকটে ভুগছে জেট এয়ারওয়েজ। প্রসঙ্গত, গত শনিবারই ডিসেম্বরের ৮৭% বেতন ঢুকেছে কর্মীদের অ্যাকাউন্টে।

Advertisement

মঙ্গলবার পাইলটদের তরফে জানানো হয়েছে, ‘‘আমরা সংস্থার তরফে একটি অনুরোধ পেয়েছি। বেশ কিছু পাইলটকে ছুটি নেওয়ার অনুরোধ করে চিঠি দেওয়া হয়েছে।’’ আর্থিক সংকটে ভুগতে থাকা জেটের পাইলটেরা হুমকি দিয়েছিলেন সোমবার থেকে বিমান চালাবেন না। কিন্তু, শনিবার ডিসেম্বরের ৮৭% বেতন ঢুকেছে কর্মীদের অ্যাকাউন্টে। তার পরেই রবিবার, মুম্বই ও দিল্লিতে বৈঠকের পরে পাইলটদের সংগঠন ন্যশনাল অ্যাভিয়েটার্স গিল্ড (ন্যাগ) জানায়, কাজ বন্ধের দিন পিছিয়ে করা হচ্ছে ১৫ এপ্রিল। ডিসেম্বরের টাকা দেওয়াতেই সংস্থাকে আরও অন্তত সপ্তাহ দু’য়েক দেওয়া হল সমস্যা মেটানোর জন্য।

সূত্রের খবর, স্টেট ব্যাঙ্ক যে ১,৫০০ কোটি দেবে বলেছে, তারই ৩০০ কোটি আপাতত পেয়েছে জেট। যা দিয়ে বিমানের ভাড়া মেটানোকে অগ্রাধিকার দিচ্ছে তারা। পরের ধাপে বকেয়া বেতন মেটানো। তবে সংস্থার সিইও বিনয় দুবে চিঠি দিয়ে কর্মীদের জানিয়েছেন, আপাতত ডিসেম্বরের বেতন মেটানো সম্ভব। ফের টাকা এলে বাকি বকেয়া বেতন মেটানো হবে। এরই মধ্যে ফের ছুটির অনুরোধ এল কর্মীদের কাছে।

Advertisement

আরও পড়ুন: ২২ লক্ষ শূন্যপদে চাকরি, গরিবদের অ্যাকাউন্টে বছরে ৭২ হাজার, ইস্তাহার প্রকাশ কংগ্রেসের

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি, পেট্রোপণ্যের দাম বৃদ্ধি - অর্থনীতির সব খবর বাংলায় পেয়ে যান আমাদের ব্যবসা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন