নিজস্ব সংবাদদাতা

বৈদ্যুতিন নিলামে চা লেনদেনে জট আরও ঘোরালো

দেশের সবক’টি চা নিলাম কেন্দ্রে এক সঙ্গে চায়ের বৈদ্যুতিন নিলাম নিয়ে গোড়া থেকেই বিতর্ক চলছিল। তার মধ্যেই সেই ব্যবস্থা চালু করে দেয় টি বোর্ড।

Advertisement

কলকাতা

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৬ ০৩:২২
Share:

দেশের সবক’টি চা নিলাম কেন্দ্রে এক সঙ্গে চায়ের বৈদ্যুতিন নিলাম নিয়ে গোড়া থেকেই বিতর্ক চলছিল। তার মধ্যেই সেই ব্যবস্থা চালু করে দেয় টি বোর্ড। কিন্তু নিলাম চললেও পরে সেই সংক্রান্ত পরবর্তী লেনদেনের ক্ষেত্রে নতুন নিয়মে বিস্তর ত্রুটির অভিযোগ তোলে শিল্পমহল। আপাতত তাই ওই সব নতুন নিয়ম চার সপ্তাহের জন্য স্থগিত রাখল টি বোর্ড।

Advertisement

আগে ছ’টি নিলাম কেন্দ্রে বৈদ্যুতিন নিলাম ব্যবস্থা চালু হলেও সেগুলির মধ্যে কোনও যোগাযোগ ছিল না। আলাদা আলাদা করে নিলাম হত। সম্প্রতি সবক’টিকেই এক সঙ্গে জুড়ে দিয়ে নিলাম ব্যবস্থা চালু করে টি বোর্ড। সাধারণ ভাবে নিলাম হওয়ার পরে সেই সংক্রান্ত লেনদেন মেটাতে পরে কয়েক দিন সময় লাগে। এই সংক্রান্ত সমস্যার কথা আগেই তুলেছিল চা শিল্প। কিন্তু তাদের আপত্তি সত্ত্বেও ৩৬টি নিলামের পর থেকে নতুন নিয়ম চালু করে দেয় বোর্ড। এ ব্যাপারে শিল্পমহলের অসন্তোষের জেরে সোমবার তাদের নিয়ে বৈঠকে বসেন টি বোর্ডের চেয়ারম্যান সন্তোষ ষড়ঙ্গী-সহ অন্য কর্তারা।

পরে বোর্ডের কন্ট্রোলার অব লাইসেন্স রজনীগন্ধা শীল নস্কর নিলাম কেন্দ্রগুলিকে দেওয়া এক নির্দেশে জানিয়েছেন, লেনদেন সংক্রান্ত নতুন ব্যবস্থা আগামী চার সপ্তাহের জন্য আজ, মঙ্গলবার থেকে স্থগিত রাখা হল। গত ১২ সেপ্টেম্বর পর্যন্ত বহাল থাকা পুরনো নিয়মই আপাতত বহাল থাকবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন