Telecom

টাকা দিতে বাড়তি সময় দাবি

অক্টোবরে টেলিকম সংস্থাগুলিকে কেন্দ্রের ওই বকেয়া মেটানোর নির্দেশ দেওয়ার পাশাপাশি তিন মাসের সময়ও বেঁধে দেয় সুপ্রিম কোর্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ০৪:০৭
Share:

—প্রতীকী চিত্র

সুপ্রিম কোর্ট বলেছিল, ২৩ জানুয়ারির মধ্যে কেন্দ্রকে বকেয়া লাইসেন্স ফি ও স্পেকট্রাম ব্যবহারের চার্জ বাবদ প্রাপ্য অর্থ মেটাতে হবে দেশের টেলিকম সংস্থাগুলিকে। সংশ্লিষ্ট সব মহলের ইঙ্গিত মিলিয়েই সেই টাকা দেওয়ার জন্য শীর্ষ আদালতের কাছে বাড়তি সময় চাইল তিন টেলিকম সংস্থা— ভোডাফোন আইডিয়া, এয়ারটেল ও টাটা টেলিসার্ভিসেস।

Advertisement

অক্টোবরে টেলিকম সংস্থাগুলিকে কেন্দ্রের ওই বকেয়া মেটানোর নির্দেশ দেওয়ার পাশাপাশি তিন মাসের সময়ও বেঁধে দেয় সুপ্রিম কোর্ট। ফলে ২৩ জানুয়ারির মধ্যে ১.৪৭ লক্ষ কোটি টাকা মেটানোর দায় চাপে সংস্থাগুলির ঘাড়ে। সোমবার সুপ্রিম কোর্টে সেই সময় বাড়ানোরই আবেদন জানিয়েছে তিন সংস্থা। সম্প্রতি বকেয়া মেটানোর নির্দেশের একাংশ পুনর্বিবেচনার জন্য টেলিকম শিল্পের আর্জি খারিজ করেছে সর্বোচ্চ আদালত। উল্লেখ্য, টাটা টেলির ব্যবসা এয়ারটেল কিনে নিলেও আগের বকেয়া মেটাতে হবে টাটাদেরই।

অন্য দিকে, ভারতের বিরুদ্ধে তিনটি আন্তর্জাতিক টেলিকম সংস্থার অভিযোগ খারিজ করে দিয়েছে আন্তর্জাতিক সালাশি আদালত। তাদের ২জি পরিষেবার আগ্রহপত্র খারিজ করে দিয়েছিল ভারত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন