কম সুদে অর্থ জোগাতে আর্জি

আজ একই সঙ্গে লাইসেন্স ফি-সহ অন্যান্য খরচ কমানোর পাশাপাশি টাওয়ারকেও মূলধনী লগ্নির আওতায় আনার আর্জি জানিয়েছেন প্রতিনিধি দলের সদস্যেরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২০ ০৫:৫৬
Share:

প্রতীকী ছবি।

খরচের বোঝা কমাতে ফের কেন্দ্রের কাছে সস্তায় ঋণ-সহ কিছু সুবিধা দেওয়ার আর্জি জানাল টেলিকম শিল্প।

Advertisement

সোমবার এই শিল্পের এক প্রতিনিধিদল টেলিকম দফতরের (ডট) সঙ্গে বৈঠক করে। ওই দলের এক সদস্য জানান, কম সুদে অর্থ জোগানের আর্জি জানিয়েছেন তাঁরা। কারণ এই পরিষেবায় পরিকাঠামোর উন্নয়ন, রক্ষণাবেক্ষ ও সম্প্রসারণের জন্য অনেক বেশি মূলধন জোগানের প্রয়োজন হয়। তাই কম সুদে ঋণ পেলে তাদের উপর বোঝা কমবে। প্রসঙ্গত, বিপুল দেনার বোঝা চেপে রয়েছে সংস্থাগুলির উপর। তার উপরে রয়েছে সুপ্রিম কোর্টের নির্দেশে প্রায় ১.৪৭ লক্ষ কোটি টাকা বকেয়ার চাপও।

আজ একই সঙ্গে লাইসেন্স ফি-সহ অন্যান্য খরচ কমানোর পাশাপাশি টাওয়ারকেও মূলধনী লগ্নির আওতায় আনার আর্জি জানিয়েছেন প্রতিনিধি দলের সদস্যেরা। তাঁদের মতে, এতে যেমন ওই খাতে সহজে ঋণ মিলতে পারে, তেমনই আগে মেটানো করের টাকা ফেরতেরও (ইনপুট ট্যাক্স ক্রেডিট) সুবিধা মিলবে।

Advertisement

মঙ্গলবার পর্যন্ত আসন্ন বাজেটের জন্য প্রস্তাব জমার সুযোগ পাবে টেলিকম শিল্প মহল। তার পর সেগুলি অর্থ মন্ত্রকের কাছে পাঠাবে ডট। তার আগেই আজ এই আর্জি জানাল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন