Price Hike

পেট্রল বনাম টম্যাটোর দর

এখনও পেট্রলের দাম দেশের বহু জায়গায় লিটার পিছু ১০০ টাকার উপরে। কলকাতায় আইওসি-র পেট্রল পাম্পে তা ১০৬.০৩ টাকায় বিকোয়। অন্য দিকে, হালে টম্যাটোর দাম বিপুল চড়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ০৭:৩৩
Share:

পেট্রলের দামের সঙ্গে টম্যাটোর দরের চড়া হিসাবে দেখানো হয়েছে অনেক দেশে। —ফাইল চিত্র।

লিটার পিছু পেট্রলের দাম এখন দেশের বহু শহরে কেজি প্রতি টম্যাটোর দরকে ছাড়িয়ে গিয়েছে— হোয়াটসঅ্যাপে ছড়িয়েছে এই বার্তা।

Advertisement

এখনও পেট্রলের দাম দেশের বহু জায়গায় লিটার পিছু ১০০ টাকার উপরে। কলকাতায় আইওসি-র পেট্রল পাম্পে তা ১০৬.০৩ টাকায় বিকোয়। এক বছরের বেশি হয়ে গেল দর একই জায়গায় থমকে। অন্য দিকে, হালে টম্যাটোর দাম বিপুল চড়েছে। অনেক বাজারে তা সাধারণ রোজগেরে মধ্যবিত্ত মানুষের নাগালের বাইরে বেরিয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে হোয়াটসঅ্যাপে ঘুরছে দেশের বিভিন্ন জায়গায় পেট্রল এবং টম্যাটোর দামের তুলনা করে তৈরি একটি বার্তা।

সেখানে বলা হয়েছে, দেশের অনেক শহরে টম্যাটোর দর এ বার পেট্রলকেও ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যে রয়েছে কলকাতা। দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, পুদুচেরি, শিমলা, পটনা, রাঁচি-সহ সব মিলিয়ে প্রায় ২৯টি জায়গায় টম্যাটোকে পেট্রলের দামের থেকে চড়া হিসাবে দেখানো হয়েছে তাতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন