ই-গাড়িতে ধন্দ বহাল

একাংশের দাবি, বৈদ্যুতিক গাড়ি নিয়ে আদতে কেন্দ্রের পরিকল্পনা কী, সেটাই স্পষ্ট বোঝা যাচ্ছে না। ফলে বাড়ছে ধন্দ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৯ ০৪:০৭
Share:

ছবি: সংগৃহীত।

পেট্রল-ডিজেলের জ্বালানিতে দাঁড়ি টেনে সব গাড়িকে পুরোদস্তুর বৈদ্যুতিকে বদলাতে কেন্দ্র কোনও সময়সীমা স্থির করেনি বলে বুধবার জানালেন সরকারের এক শীর্ষ আধিকারিক। আর তাতেই বিষয়টি নিয়ে ধোঁয়াশা আরও বাড়ল সংশ্লিষ্ট মহলে।

Advertisement

একাংশের দাবি, বৈদ্যুতিক গাড়ি নিয়ে আদতে কেন্দ্রের পরিকল্পনা কী, সেটাই স্পষ্ট বোঝা যাচ্ছে না। ফলে বাড়ছে ধন্দ। বিশেষত জুনে যেহেতু নীতি আয়োগ দু’চাকা ও তিন চাকার গাড়ি সংস্থাগুলিকে বলেছিল বৈদ্যুতিকের রাস্তায় হাঁটার জন্য দু’সপ্তাহে নির্দিষ্ট পদক্ষেপ জানাতে। মাথায় রাখতে বলা হয় দেশে ২০২৩ সালের মধ্যে সব তিন চাকা ও ২০২৫-এর মধ্যে সব দু’চাকা বৈদ্যুতিক করার ভাবনাও। তাঁদের মতে, কেন্দ্রের তরফে এ দিনের মন্তব্য তাই তাৎপর্যপূর্ণ।

অনেকের আবার প্রশ্ন, সময়সীমার কথা উঠছে কেন, যেখানে সম্প্রতি দেশে পেট্রল-ডিজেল ও বৈদ্যুতিক গাড়ির সহাবস্থানের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী? তা হলে কি চাহিদার অভাবে গাড়ি শিল্প ধাক্কা খাওয়াতেই বৈদ্যুতিক গাড়ি নিয়ে মনোভাব বদলের ইঙ্গিত দিচ্ছে সরকার?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন