Google

স্থগিতাদেশ নয় গুগ্‌লের জরিমানায়

আগামী সোমবার আবেদনটি শুনানির জন্য নথিভুক্ত হতে পারে। ওই মামলায় ১৩৩৭.৭৬ কোটি টাকা জরিমানা হয়েছিল গুগ্‌লের।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ০৮:২৮
Share:

গুগ্‌লের উপরে ৯৩৬.৪৪ কোটি টাকা জরিমানা চাপিয়েছিল ভারতের প্রতিযোগিতা কমিশন। ফাইল ছবি।

প্লে স্টোরের বিল মেটানোর নীতির মাধ্যমে প্রতিযোগিতার পরিবেশ নষ্টের অভিযোগে গুগ্‌লের উপরে ৯৩৬.৪৪ কোটি টাকা জরিমানা চাপিয়েছিল ভারতের প্রতিযোগিতা কমিশন। সেই নির্দেশে স্থগিতাদেশ জারির আর্জি জানিয়ে জাতীয় কোম্পানি আইন আপিল ট্রাইবুনালের (এনসিএলএটি) দ্বারস্থ হয় আমেরিকার প্রযুক্তি সংস্থাটি। কিন্তু বুধবার সেই আর্জি খারিজ করে ট্রাইবুনাল জানাল, চার সপ্তাহের মধ্যে জরিমানার অঙ্কের ১০% তাদের রেজিস্ট্রিতে জমা দিতে হবে গুগ্‌লকে। ১৭ এপ্রিল পরবর্তী শুনানি।

Advertisement

তবে একচেটিয়া বাজারের সুযোগ নিয়ে নিয়ম ভাঙার যে অভিযোগ গুগ্‌লের বিরুদ্ধে উঠেছিল, সেই সংক্রান্ত মামলা শুনতে এ দিন রাজি হয়েছে সুপ্রিম কোর্ট। আগামী সোমবার আবেদনটি শুনানির জন্য নথিভুক্ত হতে পারে। ওই মামলায় ১৩৩৭.৭৬ কোটি টাকা জরিমানা হয়েছিল গুগ্‌লের। সেখানেও তাদের আর্জি খারিজ করে তিন সপ্তাহের মধ্যে ১০% জরিমানা জমা দিতে বলেছিল ট্রাইবুনাল। তার পরেই শীর্ষ আদালতে যায় সংস্থাটি। গুগ্‌ল অবশ্য রাত পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন