নিরপেক্ষ নেট নিয়ে মতামত জানানোর দিন বাড়িয়ে দিল ট্রাই

নিরপেক্ষ নেট বা নেট নিউট্রালিটি নিয়ে মতামত জানানোর শেষ দিন পিছোল টেলিকম নিয়ন্ত্রক ট্রাই। টেলিকম শিল্পের আর্জি মেনেই ৭ জানুয়ারি পর্যন্ত মত পেশ করা যাবে বলে জানিয়েছেন ট্রাই চেয়ারম্যান আর এস শর্মা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৫ ০২:১৯
Share:

নিরপেক্ষ নেট বা নেট নিউট্রালিটি নিয়ে মতামত জানানোর শেষ দিন পিছোল টেলিকম নিয়ন্ত্রক ট্রাই। টেলিকম শিল্পের আর্জি মেনেই ৭ জানুয়ারি পর্যন্ত মত পেশ করা যাবে বলে জানিয়েছেন ট্রাই চেয়ারম্যান আর এস শর্মা। তার বিপক্ষে মত দেওয়ার সীমাও বাড়িয়ে ১৪ জানুয়ারি করা হয়েছে। তবে এর পর সময়সীমা বাড়ানো হবে না বলেও স্পষ্ট জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই সাড়ে ১৬ লক্ষের বেশি বক্তব্য জমা পড়েছে। বুধবারই ছিল মত জানানোর শেষ দিন।

Advertisement

প্রসঙ্গত, নেটে কিছু ওয়েবসাইট, অ্যাপ ইত্যাদি পরিষেবা বিনামূল্যে দেওয়া ও বাকিগুলির জন্য মাসুল ধার্য করার পদ্ধতি নিয়েই সব পক্ষের মত জানতে চেয়েছিল ট্রাই। সংশ্লিষ্ট পক্ষের অভিযোগ ছিল, এতে কিছু সংস্থার কয়েকটি পরিষেবা অগ্রাধিকার পাবে ও অন্যরা ক্ষতিগ্রস্ত হবে। ফলে ক্ষুণ্ণ হবে নেটের নিরপেক্ষতাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন