Realstate

রিল-রিটেলে লগ্নি আরও দুই সংস্থার

মুকেশ ও তাঁর কন্যা তথা রিলায়্যান্স রিটেলের ডিরেক্টর ঈশা অম্বানী জানিয়েছেন, অন্যান্য লগ্নির মতোই এই দুই বিনিয়োগও তাঁদের খুচরো ব্যবসার লক্ষ্যপূরণে সহায়ক হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২০ ০৫:৪৫
Share:

ছবি: সংগৃহীত।

রিলায়্যান্স রিটেল ভেঞ্চার্সে প্রায় নিত্যদিন নতুন পুঁজি জোগাড় করছেন মুকেশ অম্বানী। শনিবারও দুই লগ্নিকারীর হাত ধরে তাঁর ঘরে এসেছে ৭৩৫০ কোটি টাকা। বস্তুত, গত তিন দিনেই সংস্থায় পাঁচ লগ্নিকারীকে ঠাঁই দিয়েছেন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ় কর্ণধার। এর আগে জিয়ো প্ল্যাটফর্মে মোট ১.৫২ লক্ষ কোটি টাকা ঢেলেছে ১৩টি সংস্থা। ফিউচার গোষ্ঠীর খুচরো ব্যবসা হাতে নেওয়ার পরে মুকেশ বলেছিলেন, রিটেল ব্যবসাতেও সেই লগ্নিকারীদের শেয়ার হাতে নেওয়ার প্রস্তাব দেওয়া হবে। এ বার রিলায়্যান্স জানিয়েছে, সিঙ্গাপুরের আর্থিক সংস্থা জিআইসি রিল-রিটেলের ১.২২% কিনতে ঢেলেছে ৫৫১২.৫ কোটি টাকা। ১৮৩৭.৫ কোটিতে আর্থিক সংস্থা টিপিজি কিনছে ০.৪১%।

Advertisement

মুকেশ ও তাঁর কন্যা তথা রিলায়্যান্স রিটেলের ডিরেক্টর ঈশা অম্বানী জানিয়েছেন, অন্যান্য লগ্নির মতোই এই দুই বিনিয়োগও তাঁদের খুচরো ব্যবসার লক্ষ্যপূরণে সহায়ক হবে। ভারতের খুচরোর ব্যবসা ও তার সঙ্গে প্রযুক্তির মেলবন্ধনে নতুন ভবিষ্যতের ইঙ্গিত দিয়েছেন জিআইসি এবং টিপিজির কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন