ভুয়ো সংস্থাকে হুঁশিয়ারি

আগামী দিনে কোনও রাজনৈতিক দল এবং ব্যক্তির নামও তাতে উঠে আসতে পারে বলে তাঁর ইঙ্গিত। উল্লেখ্য, গত বছর প্রায় ২.২৬ লক্ষ এই ধরনের সংস্থার নথিভুক্তি বাতিল করেছে কেন্দ্র।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুন ২০১৮ ০৩:১৯
Share:

পি পি চৌধুরী।

কর ফাঁকি দিতে তৈরি ভুয়ো (শেল) সংস্থাগুলিকে কড়া হুঁশিয়ারি দিলেন কোম্পানি বিষয়ক প্রতিমন্ত্রী পি পি চৌধুরী। রবিবার তিনি জানান, ওই সব সংস্থার বিরুদ্ধে তদন্ত চলছে। আগামী দিনে কোনও রাজনৈতিক দল এবং ব্যক্তির নামও তাতে উঠে আসতে পারে বলে তাঁর ইঙ্গিত। উল্লেখ্য, গত বছর প্রায় ২.২৬ লক্ষ এই ধরনের সংস্থার নথিভুক্তি বাতিল করেছে কেন্দ্র।

Advertisement

মন্ত্রীর দাবি, সব সংস্থার ক্ষেত্রেই স্বাধীনতা বজায় রেখে পরিচালনা জরুরি। কিন্তু সে জন্য বেআইনি লেনদেন বা কর ফাঁকির কারণে মানুষ বিপদে পড়বেন, তা বরদাস্ত করা হবে না। কালো টাকা লেনদেন-সহ বিভিন্ন বেআইনি কাজে যাতে কোনও সংস্থা অংশ নিতে না পারে, তা নিশ্চিত করা হবেও বলে জানান তিনি। একই সঙ্গে চৌধুরী একহাত নিয়েছেন প্রাক্তন ইউপিএ সরকারকেও। তাঁর দাবি, আইন থাকলেও তা ঠিক মতো ব্যবহার করেনি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন