ত্রৈমাসিক আর্থিক ফলাফল

ভারতী এয়ারটেল। মোবাইলে নেট পরিষেবার হাত ধরে চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে (এপ্রিল-জুন) সংস্থার সামগ্রিক নিট মুনাফা বাড়ল ৪০ শতাংশ। তা দাঁড়িয়েছে ১,৫৫৪.৩ কোটি টাকা।

Advertisement
শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৫ ০২:৩৬
Share:

ভারতী এয়ারটেল। মোবাইলে নেট পরিষেবার হাত ধরে চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে (এপ্রিল-জুন) সংস্থার সামগ্রিক নিট মুনাফা বাড়ল ৪০ শতাংশ। তা দাঁড়িয়েছে ১,৫৫৪.৩ কোটি টাকা। এর মধ্যে শুধুমাত্র ইন্টারনেট পরিষেবা ক্ষেত্রেই বৃদ্ধির হার ৮৬.৫ শতাংশ। সংস্থার পণ্য ও পরিষেবা বিক্রি বৃদ্ধির হারও প্রায় ৩ শতাংশ বেড়ে পৌঁছে গিয়েছে ২৩,৬৮০.৮ কোটি টাকায়। গ্রাহক পিছু গড় আয়ও ৪২ টাকা বেড়ে দাঁড়িয়েছে ১৮১ টাকায়। এর মধ্যে নেট ব্যবহারই বেড়েছে ৪২.৭ শতাংশ। সংস্থার দাবি, আলোচ্য সময়ে ভারতে তাদের সাধারণ এবং কর্পোরেট গ্রাহক সংখ্যা উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। শুধুমাত্র দেশেই তাদের আয় বেড়েছে ১০ শতাংশ। তবে কমেছে আফ্রিকায় সংস্থার ব্যবসা।

Advertisement

ম্যগমা ফিনকর্প। এপ্রিল-জুন ত্রৈমাসিকে আর্থিক পরিষেবা সংস্থাটির নিট মুনাফা ২ শতাংশ বেড়ে হয়েছে ৪৬.৫ কোটি টাকা। ঋণ দানের হারও ৫ শতাংশ বৃদ্ধি পেয়ে পৌঁছে গিয়েছে ১৯,১৮৯ কোটিতে। সংস্থার দাবি, গত দু’বছর ধরে উন্নত প্রযুক্তি আনার জন্য লগ্নি করেছে ম্যাগমা ফিনকর্প। আর তার হাত ধরে খরচ অনেকটাই বাঁচানো সম্ভব হয়েছে বলেও জানিয়েছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন