পাসপোর্টের জমা আবেদন নিষ্পত্তিতে

নিয়ম মেনে নথি দাখিল করতে পারেননি, এমন আবেদনকারীদের পাসপোর্ট দিতে আরও দু’টি ছুটির দিন বেছে নিল বিদেশ মন্ত্রক। সম্প্রতি ১৪ ও ২১ নভেম্বর, এই দু’টি শনিবার কলকাতা, বহরমপুর ও গ্যাংটকের পাসপোর্ট কেন্দ্রে বেশ কিছু আবেদনের নিষ্পত্তি করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৫ ০৩:১৮
Share:

নিয়ম মেনে নথি দাখিল করতে পারেননি, এমন আবেদনকারীদের পাসপোর্ট দিতে আরও দু’টি ছুটির দিন বেছে নিল বিদেশ মন্ত্রক। সম্প্রতি ১৪ ও ২১ নভেম্বর, এই দু’টি শনিবার কলকাতা, বহরমপুর ও গ্যাংটকের পাসপোর্ট কেন্দ্রে আলাদা করে আদালত বসিয়ে জমে থাকা বেশ কিছু আবেদনের নিষ্পত্তি করা হয়েছে। সোমবার আঞ্চলিক পাসপোর্ট অফিসার গীতিকা শ্রীবাস্তব জানিয়েছেন, ২৮ নভেম্বর ও ১২ ডিসেম্বর, এই দুই শনিবারও একই ভাবে আদালত বসানো হবে ওই তিনটি পাসপোর্ট কেন্দ্রে।

Advertisement

যাঁরা সব নথি দিতে পারেননি তাঁদের জন্যই এই উদ্যোগ। যাঁরা ইন্টারনেটে ‘অন হোল্ড’ বা ‘নট ইয়েট ফাইনালাইজড’ লেখা দেখবেন, শুধু তাঁরা আসতে পারবেন ওই দু’দিনে। না-এলে আবেদনপত্র বাতিল হবে। যাঁরা স্কুলের শংসাপত্র বা জন্মের শংসাপত্র দেননি তাঁদেরও দু’সপ্তাহে তা দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন