জেল ২৫শে পর্যন্ত

সহারা কর্তার জামিনের আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

তিহাড় জেলেই হোলি কাটাতে হবে সুব্রত রায়কে। সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার সহারা কর্তার জামিনের আবেদন নাকচ করে সাফ জানিয়ে দিয়েছে, গোষ্ঠী আগে লগ্নিকারীদের ২০ হাজার কোটি টাকা ফেরত দেওয়ার নতুন লিখিত প্রস্তাব পেশ করুক। তারপর ওই জামিনের আবেদন বিবেচনা করবে শীর্ষ আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৪ ০২:৪১
Share:

তিহাড় জেলেই হোলি কাটাতে হবে সুব্রত রায়কে।

Advertisement

সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার সহারা কর্তার জামিনের আবেদন নাকচ করে সাফ জানিয়ে দিয়েছে, গোষ্ঠী আগে লগ্নিকারীদের ২০ হাজার কোটি টাকা ফেরত দেওয়ার নতুন লিখিত প্রস্তাব পেশ করুক। তারপর ওই জামিনের আবেদন বিবেচনা করবে শীর্ষ আদালত।

বিচারপতি কে এস রাধাকৃষ্ণন এবং জে এস খেহরকে নিয়ে গড়া ডিভিশন বেঞ্চ এ দিন জানিয়েছে, আগামী ২৫ মার্চ পর্য়ন্ত জেলেই থাকতে হবে সুব্রত রায়কে। ২,৫০০ কোটি টাকা আপাতত মিটিয়ে বাকি টাকা কিস্তিতে ফেরত দেওয়ার যে- প্রস্তাব সহারা ফের দিয়েছিল, এ দিনও তা সরাসরি নাকচ করেছে সুপ্রিম কোর্ট।

Advertisement

এ দিন সুব্রত রায়ের পক্ষে আইনজীবী রাম জেঠমালানি শুনানি শেষে সুব্রতবাবুর জামিনের আবেদন জানান। তিনি এর জন্য দু’টি কারণও দাখিল করেন: প্রথমত, সহারা কর্তাকে পরিবারের সঙ্গে আসন্ন হোলির দিনটি কাটাতে দেওয়া, দ্বিতীয়ত গুরুতর আসুস্থ মায়ের সঙ্গে তাঁকে থাকতে দেওয়া। তিনি এ কথাও জানান যে, তাঁকে আটকে রাখা বেআইনি এবং অ-সাংবিধানিক।

পাশাপাশি অবশ্য জেঠমালানি জানিয়ে দেন, এই মুহূর্তে সহারা গোষ্ঠীর পক্ষে টাকা জোগাড় করা সম্ভব নয়। কারণ, সুব্রতবাবু জেলে। একমাত্র তাঁর পক্ষেই টাকার ব্যবস্থা করা সম্ভব। আর্জি নাকচ করে দিয়ে আদালত বলেছে, “বার বার জানতে চাইছি, টাকা ফেরত দেওয়ার ব্যাপারে আপনাদের প্রস্তাব কী? চাবি তো এখন আপনাদের হাতে। নতুন প্রস্তাব পেশ না-করলে সহারা-কর্তার জামিনের প্রশ্ন নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন