Courses in IIT Kharagpur 2023

আইআইটি খড়্গপুরে চলছে ডিজিটাল মার্কেটিংয়ের ৫ দিনের অনলাইন কোর্সের ভর্তি প্রক্রিয়া

আগামী ৩ জুলাই থেকে ৭ জুলাই চলবে কোর্সটি। মোট আসনসংখ্যা ৫০।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১৭:৪৫
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

বর্তমানে কাজকর্ম থেকে শুরু করে একে অপরের সঙ্গে সংযোগস্থাপন, এমনকি জিনিসপত্র ক্রয়-বিক্রয়েরও মাধ্যম হল ডিজিটাল মাধ্যম। কিন্তু কী ভাবে ইমেল, সোশ্যাল মিডিয়া, অ্যাপ ইত্যাদি ব্যবহারের মাধ্যমে মানুষের কাছে পৌছনো যায়? কী কী জিনিস জানার দরকার পড়ে সেই জন্য? সেই সমস্ত প্রশ্নের উত্তর জানার জন্যই এ বার ডিজিটাল মার্কেটিংয়ের কোর্স করে নিতে পারেন অনলাইনে। আইআইটি খড়্গপুরের তরফে চালু করা হচ্ছে এই কোর্স।

Advertisement

আইআইটি খড়্গপুরের সঙ্গে অনলাইন স্বল্পমেয়াদী এই কোর্সটি চালু করবে বিনোদ গুপ্ত স্কুল অফ ম্যানেজমেন্ট। ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে লাইভ ক্লাস নেওয়া হবে এই কোর্সে। সংশ্লিষ্ট বিষয়ের অভিজ্ঞতাসম্পন্ন শিক্ষকেরা লেকচার এবং অনলাইন আলাপ আলোচনার মাধ্যমে কোর্সের ক্লাস নেবেন। কোর্সে অংশগ্রহণ করতে পারবেন যে কোনও ব্যবসায়িক প্রতিষ্ঠানের ম্যানেজার, বিভিন্ন ক্ষুদ্র এবং কুটির শিল্প এবং স্টার্ট আপ উদ্যোক্তা, বিজনেস স্কুলের শিক্ষক, পড়ুয়া এবং ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহী যে কোনও ব্যক্তি।

আগামী ৩ জুলাই থেকে ৭ জুলাই চলবে কোর্সটি। মোট আসনসংখ্যা ৫০। কোর্সে ভর্তি নেওয়া হবে ‘ফার্স্ট কাম ফার্স্ট সার্ভড’ পদ্ধতি মেনে। ৫ দিনের কোর্সে ভর্তির জন্য পড়ুয়াদের ৫৯০০ টাকা, শিক্ষকদের ৮৮৫০ টাকা এবং শিল্প এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানে কর্মরতদের জমা দিতে হবে ১১,৮০০ টাকা।

Advertisement

আগ্রহীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে কোর্সে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ দিন আগামী ২৫ জুন। এই বিষয়ে বিশদে জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন