Barrackpore Cantonment board

ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদনের শেষ দিন কবে?

প্রতি পদে আবেদনের জন্য আলাদা যোগ্যতামান ধার্য করা হয়েছে। একইসঙ্গে পেশাদারি অভিজ্ঞতা থাকাও প্রয়োজনীয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৭:৪৫
Share:

কর্মী নিয়োগ করবে ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ড। সংগৃহীত ছবি।

ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডে বিভিন্ন পদে কর্মী নিয়োগ হবে। এর জন্য বোর্ডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মহিলা চিকিৎসক, স্টাফ নার্স, ড্রেসার, ওয়ার্ড সার্ভেন্ট এবং জেনারেল ডিউটি অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। প্রতিটি পদেই ১টি করে শূন্য আসন রয়েছে। পদগুলিতে আবেদনের জন্য বিস্তারিত তথ্য জেনে নিন।

Advertisement

মহিলা চিকিৎসক পদে আবেদনকারীদের বয়স ২৩ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। অন্য দিকে, ২১ থেকে ৩৫ বছরের মধ্যে বয়স হলে স্টাফ নার্স এবং জেনারেল ডিউটি অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করা যাবে। পাশাপাশি, ওয়ার্ড সার্ভেন্ট পদের জন্য আবেদনকারীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে এবং ড্রেসার পদে বয়স ২১ থেকে ৩০ বছর হতে হবে। প্রতি মাসে মহিলা চিকিৎসকদের ১৫,৬০০ থেকে ৪২,০০০ টাকা, স্টাফ নার্সদের ৭,১০০ থেকে ৩,৭৬,০০০টাকা এবং ড্রেসারদের ৫,৪০০ থেকে ২৫,২০০ টাকা বেতন দেওয়া হবে। ওয়ার্ড সার্ভেন্ট ও জেনারেল ডিউটি অ্যাসিস্ট্যান্টদের মাসিক বেতন হবে ৪,৯০০-১৬,২০০ টাকা।

প্রতি পদে আবেদনের জন্য আলাদা যোগ্যতামান ধার্য করা হয়েছে। একইসঙ্গে পেশাদারি অভিজ্ঞতা থাকাও প্রয়োজনীয়। প্রাথমিক বাছাই প্রক্রিয়ার পর প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য অথবা দক্ষতা বা শারীরিক পরীক্ষার জন্য ডাকা হবে। সে দিন সঙ্গে রাখতে হবে সমস্ত প্রয়োজনীয় নথিও। প্রথমে ২ বছরের জন্য শিক্ষানবিশ হিসাবে নিয়োগ করা হবে। কাজের উপর নির্ভর করে শিক্ষানবিশদের স্থায়ী ভাবে নিযুক্ত করা হবে কি না, তা জানানো হবে।

Advertisement

৩১ জানুয়ারির মধ্যে চাকরিপ্রার্থীদের বোর্ডের ওয়েবসাইট-https://www.cbbarrackpore.org/recruitment/ -এ গিয়ে আবেদন জানাতে হবে। মহিলা চিকিৎসক ও ড্রেসার পদে আবেদনের জন্য জমা দিতে হবে ১০০০ টাকা। তবে অন্য পদগুলিতে আবেদনের জন্য কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না। প্রয়োজনীয় যোগ্যতা ও নিয়োগের অন্যান্য শর্তাবলির ব্যাপারে জানার জন্য বোর্ডের ওয়েবসাইট https://barrackpore.cantt.gov.in/ -এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন