Admission in Sarsuna Law College

এলএলবি অনার্স পড়বেন? বেহালার সরশুনা ল কলেজে শুরু ভর্তি প্রক্রিয়া

বাঁকুড়া বিশ্ববিদ্যালয় অনুমোদিত এই কলেজটির ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৭:৩৫
Share:

সরশুনা ল কলেজ। সংগৃহীত ছবি।

স্নাতকস্তরে যাঁরা আইন নিয়ে পড়তে চান, তাঁদের জন্য রয়েছে সুখবর! বেহালার সরশুনা ল কলেজে এলএলবি অনার্স কোর্সে ভর্তির প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। বাঁকুড়া বিশ্ববিদ্যালয় অনুমোদিত এই কলেজটির ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য আগ্রহীরা এই কোর্সে আবেদন করতে পারবেন অনলাইনেই। ইতিমধ্যেই সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সরশুনা ল কলেজের এলএলবি অনার্স কোর্সটি ৩ বছরের একটি কোর্স। কোর্সের পাঠ্যক্রম ভাগ করা হয়েছে মোট ৬টি সেমেস্টারে। কোর্সের মোট আসনসংখ্যা ১৮০। যার মধ্যে ম্যানেজমেন্ট কোটার জন্য ১০ শতাংশ আসন সুরক্ষিত রাখা হবে। কোর্সের প্রথম সেমেস্টারে পড়ুয়াদের জমা দিতে হবে ৫০,৮০০ টাকা। বাকি পাঁচটি সেমেস্টারের প্রতিটিতে জমা দিতে হবে ৪২,৮০০ টাকা করে।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। যে কোনও বিষয়ে অসংরক্ষিত প্রার্থীদের স্নাতকে ৪৫ শতাংশ, সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৪০ শতাংশ এবং ওবিসি শ্রেণিভুক্তদের ৪২ শতাংশ নম্বর থাকলেই আবেদন করতে পারবেন।

Advertisement

স্নাতক স্তরে প্রার্থীদের প্রাপ্ত নম্বরের উপরে নির্ভর করে মেধার ভিত্তিতে ভর্তি নেওয়া হবে পড়ুয়াদের। তার আগে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে সমস্ত নথি সহযোগে আবেদন জানাতে হবে আগ্রহীদের। আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৫০০ টাকাও। আবেদনের শেষ দিন আগামী ১৫ জুলাই। ২০ জুলাই প্রকাশিত হবে চূড়ান্ত মেধাতালিকা। ভর্তি সংক্রান্ত সমস্ত শর্তাবলি জানার জন্য প্রার্থীদের বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন