IIT Kharagpur Recruitment 2023

গুরুত্বপূর্ণ পদে নিয়োগ আইআইটি খড়গপুরে, মাসিক বেতন লক্ষাধিক টাকা

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৭:৫৭
Share:

গুরুত্বপূর্ণ পদে নিয়োগ আইআইটি খড়গপুরে। সংগৃহীত ছবি।

কেন্দ্রের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এর সঙ্গে মউ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে ইন্ডিয়ান ইন্সিটিউট অব টেকনোলজি (আইআইটি)-তে গড়ে উঠেছে ডিআরডিও ইন্ডাস্ট্রি অ্যাকাডেমিয়া-সেন্টার অব এক্সেলেন্স (ডিআইএ-সিওই)। সেখানেই গুরুত্বপূর্ণ পদে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে আইআইটি খড়গপুরের ওয়েবসাইটে।

Advertisement

এক জন প্রার্থীকেই নিয়োগ করা হবে সেন্টারের ডিরেক্টর পদে। পূর্ণ সময়ের জন্য হবে এই নিয়োগ। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তের ন্যূনতম মৌলিক বেতন (বেসিক পে) ১, ৪৪, ২০০ টাকা। মিলবে অন্যান্য সুযোগসুবিধাও। প্রাথমিক ভাবে ৩ বছরের জন্য নিয়োগ করা হলেও, কাজের ভিত্তিতে তা আরও ২ বছর বাড়তে পারে।

এই পদে আবেদন জানাতে পারবেন কোনও সরকারি রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনে সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রফেসর বা সায়েন্টিস্ট পদে ১০ বছরের বেশি চাকরিরত বা অবসরপ্রাপ্ত ব্যক্তিরা। চতুর্দশ পে কমিশনে কর্মরত প্রফেসর/ সায়েন্টিস্টরাও আবেদন জানাতে পারবেন। তবে সে ক্ষেত্রে থাকতে হবে হবে ৫ বছরের পেশাদারি অভিজ্ঞতা। যার মধ্যে ২ বছর যে কোনও সরকারি বা সরকার স্বীকৃত রিসার্চ এবং ডেভেলপমেন্ট ল্যাবরেটরিতে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের গবেষণার কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

প্রার্থীদের এই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩১ মে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে পারেন প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন