Central Glass & Ceramic Research Institute (CGCRI)

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায় কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রজেক্টের জুনিয়র রিসার্চ ফেলো পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৭:৫৪
Share:

কাজের সুযোগ কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায়। সংগৃহীত ছবি।

গবেষণার কাজের প্রতি আগ্রহ থাকলে সিএসআইআর-এর সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সিরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই)-এ খোঁজ নেওয়া যেতে পারে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শুধুমাত্র ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমেই এই পদে প্রার্থী নিয়োগ করবে সিজিসিআরআই। আগামী ২৩ মার্চ এই ইন্টারভিউয়ের আয়োজন করা হয়েছে।

Advertisement

গবেষণা প্রজেক্টটির নাম- ‘ডেভেলপমেন্ট অফ ন্যানোকম্পোসিট ময়েশ্চার ট্রান্সমিটার ফর মনিটরিং পিপিএম ময়েশ্চার ইন ট্রান্সফার অয়েল থ্রু ওয়্যারলেস কমিউনিকেশন সিস্টেম’। প্রজেক্টটি স্পনসর করবে কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রকের সেন্ট্রাল পাওয়ার রিসার্চ ইনস্টিটিউট (সিপিআরআই)। প্রজেক্টের জুনিয়র রিসার্চ ফেলো পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। মাসিক বৃত্তির পরিমাণ ৩১,০০০ টাকা। এ ছাড়াও রয়েছে বেশ কিছু সুযোগ সুবিধা। প্রাথমিক ভাবে প্রজেক্টের মেয়াদ ১ বছর হলেও পরবর্তীকালে কাজের ভিত্তিতে তা বেড়ে ২০২৫ সালের ১৭ জানুয়ারি পর্যন্ত হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের কেমিস্ট্রি (ইনঅরগ্যানিক/ ফিজিক্যাল) বা অ্যাপ্লায়েড কেমিস্ট্রিতে এমএসসি-সহ নেট/ নেট-এলএস/ গেট বা অন্যান্য জাতীয় স্তরের পরীক্ষায় পাশ করতে হবে। প্রার্থীদের সেরামিক/মেটিরিয়াল সায়েন্স/ পলিমার সায়েন্স/ পলিমার টেকনোলজি/ন্যানো সায়েন্স/ ন্যানো টেকনোলজিতে বিই/ বিটেক বা এমই/এমটেক-এর সঙ্গে নেট/ নেট-এলএস/ গেট থাকলেও তাঁরা আবেদন জানাতে পারবেন।

Advertisement

নিয়োগের ইন্টারভিউ হবে প্রতিষ্ঠানেই। ইন্টারভিউয়ের আগে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৩ মার্চ সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে প্রার্থীদের যথাস্থানে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলির বিষয়ে আরও জানতে প্রার্থীদের সিজিসিআরআই-এর ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন