WB Govt Jobs

ডায়মন্ড হারবার উয়েমেন্স ইউনিভার্সিটিতে শিক্ষক এবং লাইব্রেরিয়ান নিয়োগ, মোট শূন্যপদ ৩১টি

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে মাসিক বেতন (বেসিক)-এর পরিমাণ যথাক্রমে ১,৪৪,২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা এবং ৫৭,৭০০ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৫:৪২
Share:

শিক্ষক এবং লাইব্রেরিয়ান নিয়োগ ডায়মন্ড হারবার উয়েমেন্স ইউনিভার্সিটিতে। সংগৃহীত ছবি।

ডায়মন্ড হারবার উয়েমেন্স ইউনিভার্সিটিতে শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি বিভাগ এবং লাইব্রেরিতে প্রার্থীদের উক্ত পদে নিয়োগ করা হবে। বাছাই প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। অফলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

Advertisement

নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং লাইব্রেরিয়ান পদে। বিশ্ববিদ্যালয়ের গণিত (সংরক্ষিত), ইতিহাস, এডুকেশন, বাংলা (সংরক্ষিত), পদার্থবিদ্যা (সংরক্ষিত), ভূগোল (সংরক্ষিত), দর্শন (সংরক্ষিত), জুলজি, সংস্কৃত (সংরক্ষিত), রসায়ন (সংরক্ষিত), মানবিবিদ্যা বিভাগে শিক্ষকদের নিয়োগ করা হবে। বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরি বা গ্রন্থাগারের জন্য নিয়োগ করা হবে লাইব্রেরিয়ানকে। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ৩১টি। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং লাইব্রেরিয়ান পদে মাসিক বেতন (বেসিক)-এর পরিমাণ যথাক্রমে ১,৪৪,২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা, ৫৭,৭০০ টাকা এবং ১,৪৪,২০০ টাকা।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য প্রার্থীদের দেশ বা বিদেশের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। পাশ করতে হবে ইউজিসি নেট/ সিএসআইআর নেট/ স্লেট/সেট-এর মতো পরীক্ষাতেও। তবে পিএইচডি ডিগ্রিধারীরা এই পরীক্ষাগুলিতে পাশ না হলেও আবেদন জানাতে পারবেন। একই ভাবে অন্য পদগুলির জন্যেও ধার্য হয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

Advertisement

প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ, আবেদনমূল্যের ডিমান্ড ড্রাফট এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের উদ্দেশে ডাক মারফত পাঠাতে হবে। লাইব্রেরিয়ান এবং প্রফেসর পদের জন্য জেনারেল এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের জমা দিতে হবে যথাক্রমে ২০০০ এবং ১৫০০ টাকা। জেনারেল এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের অ্যাসোসিয়েট প্রফেসর পদের জন্য জমা দিতে হবে যথাক্রমে ১৫০০ এবং ১২০০ টাকা। এ ছাড়া, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য জেনারেল এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ১০০০ এবং ৮০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৯ এপ্রিল। নিয়োগের শর্তাবলি আরও বিশদে জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন