IGNOU

ইগনু-তে পড়ছেন? জেনে নিন ডিসেম্বর মাসের ‘টিইই’ প্র্যাক্টিক্যাল পরীক্ষা কবে?

সরকারি সময়সূচি অনুয়ায়ী টিইই প্র্যাক্টিক্যাল পরীক্ষা শুরু হবে ১৪ জানুয়ারি ২০২৩ থেকে। এবং শেষ হবে ২৮ জানুয়ারি ২০২৩ তারিখে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ১০:২১
Share:

ইগনু। ছবি: সংগৃহীত।

ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি (ইগনু) সম্প্রতি ডিসেম্বর মাসের টিইই (টার্ম এন্ড এগ্‌জামিনেশন) ব্যাবহারিক পরীক্ষার দিন ঘোষণা করেছে। পরীক্ষার্থীরা ইগনু-র নিজস্ব ওয়েবসাইটে গিয়ে দেখতে পারবেন সময়সূচি।

Advertisement

সরকারি সময়সূচি অনুয়ায়ী টিইই প্র্যাক্টিক্যাল পরীক্ষা শুরু হবে ১৪ জানুয়ারি ২০২৩ থেকে। এবং শেষ হবে ২৮ জানুয়ারি ২০২৩ তারিখে। ১৬, ১৭, ২৪ এবং ২৬ জানুয়ারি কোনও পরীক্ষা হবে না বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। পরীক্ষা সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত বা দুপুর ২টো থেকে বিকাল ৫টা পর্যন্ত হবে।

এক নজরে দেখে নিন, কী ভাবে দেখতে পারবেন ইগনু টিইই প্র্যাক্টিক্যাল পরীক্ষার সময়সূচি:

Advertisement

http://ignou.ac.in/ এই ওয়েবসাইটে যেতে হবে প্রথমে।

ডেট শিট ফর প্র্যাক্টিক্যাল এগ্‌জাম লেখার উপর যেতে হবে।

এরপরেই পরীক্ষার্থীরা সময়সূচি দেখতে পেয়ে যাবেন, পরবর্তী প্রয়োজনের জন্য ডাউনলোড করে রাখতে পারেন।

পাশাপাশি, http://ignou.ac.in/ এই ওয়েবসাইটে গিয়ে টিইই প্র্যাক্টিক্যাল পরীক্ষার অ্যাডমিট কার্ড লেখার উপরে ক্লিক করলে, প্রয়োজনীয় তথ্য দিয়ে লগ ইন করতে হবে পরীক্ষার্থীদের। তা হলেই তাঁরা অ্যাডমিট কার্ড দেখতে পেয়ে যাবেন। এবং পরীক্ষার সময় অ্যাডমিট কার্ড সঙ্গে রাখার জন্য ডাউনলোড করে রাখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন