IIEST Shibpur

শিবপুর আইআইইএসটিতে অফিসার পদে নিয়োগ, আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। তবে ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের বয়স আরও ৫ বছর ছাড় রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৮:১৭
Share:

অফিসার নিয়োগ শিবপুর আইআইইএসটিতে। সংগৃহীত ছবি।

শিবপুরের ইন্ডিয়ান ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)- তে অফিসার নিয়োগ করা হবে। নিয়োগ হবে সায়েন্টিফিক অফিসার পদে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। সরাসরি অথবা ডেপুটেশনের ভিত্তিতে হবে এই নিয়োগ। নিয়োগের আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে।

Advertisement

এই পদে আপাতত একজনকেই নিয়োগ করা হলেও তা পরিবরতনসাপেক্ষ। আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। তবে ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের বয়স আরও ৫ বছর ছাড় রয়েছে। প্রতি মাসে ১৫,৬০০- ৩৯,১০০ টাকা বেতনক্রম মেনে বেতন দেওয়া হবে।

আবেদনের জন্য প্রার্থীদের বিই/ বিটেক/ সংশ্লিষ্ট বিষয়ে এমএসসি বা ফার্স্ট ক্লাস-সহ এমসিএ থাকতে হবে। এ ছাড়া, যদি প্রার্থীদের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (সিলেকশন গ্রেদ-২) পদে কোনও প্রতিষ্ঠানে ন্যূনতম ৫ বছর কাজের বা টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (সিলেকশন গ্রেড-১) পদে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকে তাহলেও আবেদন জানাতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা বা সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীদের সরাসরি নিয়োগ হলে প্রথম ১ বছর তাঁদের প্রবেশনে রাখা হবে।

Advertisement

প্রার্থীদের বাছাই পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি প্রতিষ্ঠানে পাঠিয়ে প্রার্থীদের আবেদন জানাতে হবে। আবেদনের জন্য দিতে হবে ৫০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ২০ এপ্রিল। প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইতে ওয়েবসাইটে নিয়োগের বিষয়ে অন্যান্য তথ্য বিস্তারিত ভাবে দেখতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন