ISI Kolkata Recruitment 2024

সমাজবিদ্যা বা নৃতত্ত্ব নিয়ে পড়াশোনা করেছেন? আইএসআই গিরিডিতে রয়েছে কাজের সুযোগ

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩০,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৮:৩২
Share:

আইএসআই, কলকাতা। সংগৃহীত ছবি।

ঝাড়খণ্ডের সংস্কৃতি এবং জীববৈচিত্র সংরক্ষণ সংক্রান্ত গবেষণার কাজের জন্য কর্মী প্রয়োজন ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), ঝাড়খণ্ডের গিরিডি ক্যাম্পাসে। দু’দিন আগেই সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে আইএসআই কলকাতার ওয়েবসাইটে। প্রকল্পে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের গবেষণাধর্মী কাজটি হবে গিরিডি ক্যাম্পাসের সোশিয়োলজিক্যাল রিসার্চ ইউনিটে। প্রকল্পটির নাম— ‘দ্য সেক্রেড হিলস অ্যান্ড গ্রোভস: এ স্টাডি অফ কালচার অ্যান্ড বায়োডাইভারসিটি কনজারভেশন ইন ঝাড়খণ্ড, ইন্ডিয়া’।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে এই পদে কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত। এর পর নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩০,০০০ টাকা।

Advertisement

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সোশিয়োলজি/ অ্যান্থ্রোপোলজিতে স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৯ এপ্রিল। এর পর ইন্টারভিউ বা লিখিত পরীক্ষার মাধ্যমে সংশ্লিষ্ট পদে নিয়োগ হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন