Jadavpur University

স্কিল ডেভলপমেন্টের বিশেষ কোর্স যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, মাধ্যমিক পাশেই আবেদন করা যাবে

কোর্সটির নাম ‘স্কিল ডেভলপমেন্ট ট্রেনিং অন ইলেকট্রিক্যাল, ইনস্টলেশন, রিপেয়ারিং, মেনটেন্যান্স অ্যান্ড সেফটি প্র্যাক্টিসেস’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৭:১৯
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে দক্ষতা বাড়ানোর কোর্স। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে একটি বিশেষ কোর্সে ভর্তির বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কোর্সটির নাম ‘স্কিল ডেভলপমেন্ট ট্রেনিং অন ইলেকট্রিক্যাল, ইনস্টলেশন, রিপেয়ারিং, মেনটেন্যান্স অ্যান্ড সেফটি প্র্যাক্টিসেস’।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, কোর্সটিতে ভর্তির জন্য কিছু আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলিতে আগে আসার ভিত্তিতে তাৎক্ষণিক ভর্তি নেওয়া হবে। স্কিল ডেভলপমেন্টের এই কোর্সটির সময়সীমা ১ বছর। এই কোর্সটির সিলেবাস ইলেকট্রিক্যাল লাইসেন্সবোর্ডের অনুমোদনের জন্য। কোর্সটির ফলে বিভিন্ন শিল্পক্ষেত্রে/ অফিসে/ ইমারতে যাবতীয় বৈদ্যুতিক কাজের জন্য সহায়ক হবে বলে জানানো হয়েছে।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি পাশ হতে হবে। যে কোনও বয়সের ব্যক্তিই আবেদন করতে পারবেন। বাংলা/ ইংরেজি ভাষায় থিওরি এবং ব্যাবহারিক ক্লাস হবে। সপ্তাহে সোম, বুধ/ বৃহস্পতিবার সন্ধে ৬টা থেকে এবং শনিবার বিকেল ৩টে থেকে প্রশিক্ষণ দেওয়া হবে। জিএসটি-সহ কোর্সমূল্য ১২ হাজার টাকা। এককালীন এই টাকা বিশ্ববিদ্যালয়ের নামে ড্রাফট করে জমা করতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। প্রয়োজনীয় তথ্য পূরণ করে আবেদনপত্রের সঙ্গে দশম শ্রেণির পরীক্ষার অ্যাডমিট কার্ড এবং মার্কশিট, আধার কার্ডের ফোটোকপি ৩১ জানুয়ারি ২০২৩ তারিখে বিকেল ৫টার মধ্যে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে জমা করতে হবে।

এই বিষয়ে বিস্তারিত জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখুন— http://www.jaduniv.edu.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন