JU Recruitment 2024

জেআরএফ নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, দিতে হবে ইন্টারভিউ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেকনিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং হেরিটেজ ইনস্টিটিউট অফ টেকনোলজি মিলিত ভাবে গবেষণা প্রকল্পে কাজের জন্য বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৭:০০
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেকনিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং হেরিটেজ ইনস্টিটিউট অফ টেকনোলজি মিলিত ভাবে গবেষণা প্রকল্পে কাজের জন্য বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে। রাজ্য সরকারের ‘ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’-র অর্থানুকূল্যে প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পটিতে কাজের মেয়াদ তিন বছর। প্রথম দু’বছর ফেলোশিপ ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। শেষ বছর ৩০ হাজার টাকা করে ফেলোশিপ মিলবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল/ মেকানিক্যাল/ কনস্ট্রাকশন/ প্রোডাকশন বিষয়ে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট উত্তীর্ণ থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে তার আগে আবেদনপত্র সংগ্রহ করা দরকার। তার জন্য প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র সংগ্রহ করা যাবে। আবেদনপত্রের মূল্য হিসাবে ৫০ টাকা ধার্য করা হয়েছে। ২৯ এপ্রিল ইন্টারভিউ হবে। ওই দিন আগ্রহীদের বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় বেলা ২টোর মধ্যে পৌঁছে যেতে হবে।

Advertisement

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন