Kalyani University Admission 2024

রবীন্দ্রনাথের জীবন ও দর্শন নিয়ে পাঠক্রম কল্যাণী বিশ্ববিদ্যালয়ে, আসন সংখ্যা ৫০

রবীন্দ্রনাথের জীবন ও দর্শন বিষয়ের উপর বিশেষ সার্টিফিকেট কোর্সের সুযোগ দিচ্ছে এই প্রতিষ্ঠান। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র অধ্যয়ন কেন্দ্রের উদ্যোগে কোর্সটি করানো হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৭:৫৬
Share:

কল্যাণী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

রবীন্দ্রনাথকে নিয়ে চর্চা করেন, বিশেষ পড়াশোনাও করে থাকেন। কিন্তু যদি প্রাতিষ্ঠানিক ভাবে রবীন্দ্রনাথের জীবন ও দর্শন নিয়ে পড়াশোনা করার ইচ্ছে থাকে, তা হলে খোঁজ নিতে পারেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

রবীন্দ্রনাথের জীবন ও দর্শনের উপর বিশেষ সার্টিফিকেট কোর্সের সুযোগ দিচ্ছে এই প্রতিষ্ঠান। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র অধ্যয়ন কেন্দ্রের উদ্যোগে কোর্সটি করানো হবে। সম্পূর্ণ কোর্সের মেয়াদ তিন মাস। যদিও অনলাইন না অফলাইনে ক্লাস চলবে, সেই বিষয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেওয়া হয়নি। তবে, ৫০ জনের সুযোগ রয়েছে ভর্তি হওয়ার। সে ক্ষেত্রে আগ্রহীদের যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হওয়া প্রয়োজন। এক হাজার টাকা কোর্স মূল্য ধার্য করা হয়েছে।

এই বিশেষ সার্টিফিকেট কোর্সটি করতে আগ্রহীকে প্রথমে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকেই পাওয়া যাবে সংশ্লিষ্ট বিষয়ের বিজ্ঞপ্তিটি। বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৮ ফেব্রুয়ারি।

Advertisement

এই বিষয়ে আরও বিস্তারিত তথ্য ও অন্যান্য শর্তাবলি জানতে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন