Admission in Kanyashree University

কৃষ্ণনগরের কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরের বিভিন্ন বিষয়ে ভর্তি প্রক্রিয়া শুরু

আর্টস, সায়েন্স এবং ল বা আইন বিভাগের স্নাতকোত্তরের বিভিন্ন কোর্সে ভর্তি হতে পারবেন পড়ুয়ারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৭:০৮
Share:

কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

বিভিন্ন বিষয়ে স্নাতকোত্তরের কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে নদিয়ার কৃষ্ণনগরের কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ে। ২০২৩-২০২৫ শিক্ষাবর্ষের জন্য সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে বিভিন্ন বিভাগে ভর্তির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তবে স্নাতকোত্তরে ভর্তির এই সুযোগ শুধু মাত্র মহিলা শিক্ষার্থীদের জন্যই। ভর্তির জন্য আগ্রহীদের অনলাইনেই আবেদন জানাতে হবে।

Advertisement

আর্টস, সায়েন্স এবং ল বা আইন বিভাগের স্নাতকোত্তরের বিভিন্ন কোর্সে ভর্তি হতে পারবেন পড়ুয়ারা। এমএ ডিগ্রি কোর্সে যে বিষয়গুলিতে ভর্তির সুযোগ রয়েছে, সেগুলি হল— বাংলা, ইংরেজি, এডুকেশন, ইতিহাস, ভূগোল, সংস্কৃত এবং মাস কমিউনিকেশন অ্যান্ড কনভার্জেন্ট জার্নালিজম। এমএসসিতে যে বিষয়গুলিতে ভর্তি হতে পারবেন পড়ুয়ারা, সেগুলি হল— ভূগোল, খাদ্য এবং পুষ্টিবিদ্যা এবং গণিত। এ ছাড়াও ভর্তি হওয়া যাবে আইনের জন্য এলএলএম কোর্স এবং সোশাল ওয়ার্কের জন্য এমএসডব্লিউ কোর্সে। প্রতি কোর্সে ভর্তির জন্যই রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ ভর্তির আবেদন জানাতে হবে। এ ক্ষেত্রে কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না। তবে জমা দিতে হবে ভর্তি-মূল্য বাবদ ৮৫০ টাকা। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে পড়ুয়াদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন