MCC

এমসিসি আরও ১৯৭টি আসন সংযোজন করল এমবিবিএস-এ

এমবিবিএস কোর্সে নতুন সংযোজিত আসনের বিষয়ে প্রার্থীরা এমসিসি-এর সরকারি ওয়েবসাইট-mcc.nic.in.-এ গিয়ে জানতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৮:৪৫
Share:

১৯৭টি আসন সংযোজন এমবিবিএস-এ সংগৃহীত ছবি

মেডিকেল কাউন্সেলিং কমিটি (এমসিসি) নিট ইউজি কাউন্সেলিংয়ের প্রথম রাউন্ডে আরও বেশ কিছু আসন সংযোজন করেছে। নতুন সংযোজিত আসনের বিষয়ে প্রার্থীরা এমসিসি-এর সরকারি ওয়েবসাইট-mcc.nic.in.-এ গিয়ে জানতে পারবেন। নিট ইউজি কাউন্সেলিংয়ের প্রথম রাউন্ড শুরুর আগে এনএমসি-র থেকে অনুমতিপত্র না মেলায় যে কলেজগুলি নতুন আসন বরাদ্দ করতে পারেনি, তারা এমসিসি-কে সেই তথ্য জানায়। এই অনুমতিপত্র প্রতিষ্ঠানগুলির কাছে ১৭ অক্টোবর এসে পৌঁছয় আর তাই প্রতিষ্ঠানগুলি নতুন আসন বরাদ্দ করতে পারেনি। তাই কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন, সকলের স্বার্থে এমবিবিএস-এর সর্বভারতীয় কোটার আসন কাঠামোতে আরও ১৯৭টি আসন যোগ করা হবে।

Advertisement

নতুন আসনগুলিতে কাউন্সেলিংয়ের বিকল্প বাছাই প্রক্রিয়াটি মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হয়েছে। এমসিসি জানিয়েছে, প্রথম রাউন্ডের আসন বরাদ্দের প্রক্রিয়াটি ১৯ থেকে ২০ অক্টোবরের মধ্যে সম্পন্ন হবে। আসন বরাদ্দের ফল প্রকাশ হবে আগামী ২১ অক্টোবর। এর পর সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলিতে যোগ্য প্রার্থীদের রিপোর্ট করতে হবে ২২ থেকে ২৮ অক্টোবরের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন