Ministry of Home Affairs

কলকাতা, দিল্লিতে কর্মী নিয়োগ করবে কেন্দ্রীয় মন্ত্রক, কী ভাবে আবেদন করবেন

নিয়োগের পর প্রতি মাসে বেতন দেওয়া হবে ৬০ হাজার টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৭:৩৯
Share:

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে কাজের সুযোগ। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগের পর কর্মস্থল হবে কলকাতা এবং দিল্লিতে। তবে, মুম্বই বা লখনউ-তেও হতে পারে।

Advertisement

ল অফিসার এবং প্রজেক্ট ম্যানেজার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগের পর প্রতি মাসে বেতন দেওয়া হবে ৬০ হাজার টাকা। সম্পূর্ণ চুক্তির ভিত্তিতে ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদগুলিতে নিয়োগ করা হবে কর্মীদের।

আবেদনকারীর বয়স ৬২ বছরের মধ্যে হওয়া দরকার। শুধুমাত্র অবসরপ্রাপ্ত কর্মীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি, কম্পিউটারের কাজে দক্ষতা থাকতে হবে।

Advertisement

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক চাকরিপ্রার্থীকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। হোমপেজ থেকে ‘ভেকেন্সি’-তে গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করা প্রয়োজন। এরপর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠিয়ে দিতে হবে অথবা মেল করতে হবে। ৩১ মার্চ আবেদন জানানোর শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ওয়েবসাইটটি দেখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন