DNB

ডিএনবি থিওরি চূড়ান্ত পরীক্ষার দিন ঘোষণা এনবিই-এর

থিয়োরি পরীক্ষার আবেদনপত্রটি natboard.edu.in-এ পাওয়া যাবে। থিয়োরি পরীক্ষার জন্য পরীক্ষার্থীরা আগামী ১৮ নভেম্বর অবধি নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৫:৫৪
Share:

ডিএনবি থিওরি পরীক্ষার দিন ঘোষণা সংগৃহীত ছবি

ন্যাশনাল বোর্ড অফ এগ্জামিনেশনস ইন মেডিক্যাল সাইন্সেস (এনবিইএমএস) ডিএনবি-এর চূড়ান্ত থিয়োরি পরীক্ষার দিন ঘোষণা করেছে। ডিএনবি-এর থিয়োরি পরীক্ষাগুলি আগামী ২১ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বরের মধ্যে আয়োজন করা হবে। আগামী ২৯ অক্টোবর থেকে এনবিইএমএস পরীক্ষায় আবেদন জানানোর পোর্টালটি চালু করবে যেখানে ডিএনবি-সংক্রান্ত তথ্যের ব্রোশারটিও পাওয়া যাবে। থিয়োরি পরীক্ষার আবেদনপত্রটি natboard.edu.in-এ পাওয়া যাবে। থিয়োরি পরীক্ষার জন্য পরীক্ষার্থীরা আগামী ১৮ নভেম্বর অবধি নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন।

Advertisement

আগামী ২৯ অক্টোবর যে বুলেটিন প্রকাশ করা হবে, সেখানে ডিসেম্বরের পরীক্ষাটিতে বসার যোগ্যতামান, আবেদনমূল্য, পরীক্ষা কাঠামো ও অন্যান্য তথ্য বিশদ দেওয়া হবে। গোটা দেশের বহু পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষাটির আয়োজন করা হবে।

পরীক্ষার্থীদের কোনও অসুবিধা হলে, তাঁরা সাহায্যের জন্য এনবিইএমএস-এর ফোন নম্বর -০২২-৬১০৮৭৫৯৫ বা ০১১৪৫৫৯৩০০০-এ ফোন করতে পারেন বা এনবিইএমএস-এর হেল্পডেস্কে মেল করতে পারেন।

Advertisement

পরীক্ষার গুরুত্বপূর্ণ দিনগুলি হল-

পরীক্ষার দিনগুলি-২১,২২,২৩ ও ২৪ ডিসেম্বর।

পরীক্ষার জন্য আবেদনপত্র জমা দেওয়ার সময়-২৯ অক্টোবর দুপুর ৩টে থেকে ১৮ নভেম্বর রাত ১১.৫৫ পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন