MCC

নিট পিজি-র কাউন্সেলিংয়ের বিকল্প বাছাই প্রক্রিয়া শুরু, জেনে নিন কী ভাবে এই প্রক্রিয়াটি সম্পন্ন করবেন

মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি) বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে মঙ্গলবার অর্থাৎ ২০ সেপ্টেম্বর থেকে নিট পিজি-র কাউন্সেলিংয়ের বিকল্প বাছাই প্রক্রিয়া শুরু হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৪:০৬
Share:

নিট পিজি-র কাউন্সেলিংয়ের বিকল্প বাছাই প্রক্রিয়া সংগৃহীত ছবি

মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি) বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে মঙ্গলবার অর্থাৎ ২০ সেপ্টেম্বর থেকে নিট পিজি-র কাউন্সেলিংয়ের বিকল্প বাছাই প্রক্রিয়া শুরু হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি আগামী ২৩ সেপ্টেম্বর দুপুর ১২ টায় শেষ হবে। আগামী ২৫ সেপ্টেম্বর রাত ১১টা ৫৫ মিনিটে পছন্দ বাছাই প্রক্রিয়াটিও শেষ হবে। যে সব পরীক্ষার্থী নিট পিজি- কাউন্সেলিং প্রক্রিয়ায় আবেদন জানিয়েছেন, তাঁরা সরকারি ওয়েবসাইট- https://mcc.nic.in/- এ গিয়ে পছন্দ বাছাই প্রক্রিয়াটি শুরু করতে পারেন।

Advertisement

পরীক্ষার্থীরা কী ভাবে নিট পিজি-র বিকল্প বাছাই প্রক্রিয়ায় আবেদন জানাতে পারেন-

১. প্রথমেই সরকারি ওয়েবসাইট-https://mcc.nic.in/-এ যেতে হবে।

Advertisement

২. এর পর হোমপেজে 'নিউ অনলাইন রেজিস্ট্রেশন ফর রাউন্ড ১'- লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

৩.এ বার নিজের লগ-ইন ডিটেলস দিতে হবে।

৪. পছন্দ বাছাই করে নিশ্চিত করার পর সেটির একটি পিডিএফ কপি ডাউনলোড করে নিন এবং প্রিন্ট করে নিজের কাছে রাখুন ভবিষ্যতের সুবিধার্থে।

সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী নিট পিজি-র ফল ঘোষণা করা হবে আগামী ২৮ সেপ্টেম্বরে। ২৯ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত প্রথম রাউন্ডে প্রার্থীদের ভর্তি প্রক্রিয়া চলবে। নিট পিজির কাউন্সেলিং প্রক্রিয়াটি মোট চারটি রাউন্ডে চলবে- প্রথম রাউন্ড, দ্বিতীয় রাউন্ড, মপ আপ রাউন্ড এবং অনলাইন ভ্যাকেন্সি রাউন্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন